দীর্ঘ ২ বছর বন্ধের পর হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে পাসপোর্ট যাত্রী পারাপার শুরু 

হিলি প্রতিনিধি-দীর্ঘ ২ বছর  বন্ধের পর  আজ থেকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারতে যাত্রী পারাপার শুরু হয়েছে ।এতে ফিরেছে যেমন শ্রমীকদের মধ্যে সস্তি। অন্য দিকে সরকার পাচ্ছে রাজস্ব।এতে খুশি এলকাবাসী সহ পাসপোর্ট যাত্রীরা।
আজ বৃহস্পতিবার দুপুরে দুই জন  পাসপোর্ট যাত্রী ভারতে পারাপারের মধ্য দিয়ে শুরু হয়।
দেশে ভয়াবহ মহামারি করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ২০২০ সালের ২৩ মার্চ সারাদেশের ইমিগ্রেশন চেকপোষ্ট গুলো বন্ধ করে দেয় সরকার। ১৪ মাস পর করোনার সংক্রমণ কিছুটা কমলে গত ১৬ মে কয়েকটি ইমিগ্রেশন চেকপোষ্ট পাসপোর্ট যাত্রী পারাপারের জন্য অনুমতি দেয়  সরকার। তবে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে শুধুমাত্র দেশে আসতে পারলেও  ,  যেতে পারছিল না ভারতে। দীর্ঘ ২ বছর পর আজ থেকে পুনরায় শুরু হয়েছে ভারতে পাসপোর্ট যাত্রী পারাপার। এতে একদিকে যেমন ফিরেছে শ্রমীকদের মাঝে সস্তি  অপরদিকে খুশি পাসপোর্ট যাত্রী সহ এলাকা বাসী।
পাসপোর্ট যাত্রী বলেন, আমি  নববর্ষ উপলক্ষে ভারতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছি। তবে আজকে থেকেই হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়া শুরু হয়েছে। তবে আমাকে খুব ভালো লাগতেছে। দীর্ঘ ২ বছর পর এই চেকপোস্ট দিয়ে ভারতে যেতে পারতেছি। এর আগে আমাদের অন্যন্য চেকপোস্ট দিয়ে ঘুড়ে যেতে হতো। সময় বেশি লাগত এবং টাকাও বেশি খরচ হতো। আজকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যেতে পেরে আমাকে খুব আনন্দ লাগছে।
আরেকজন পাসপোর্ট যাত্রী বলেন, আমার বাড়ি ঠাকুরগাঁও আমি চিকিৎসার জন্য   ভারতে যাচ্ছি। তবে বহুদিন হিলি ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ থাকায় আমি ভারতে যেতে পারিনি। আমাদের এই উত্তর বঙ্গের মানুষেরা অন্য চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়া খুব কষ্টকর হয়। তবে দীর্ঘদিন পর হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়া শুরু হওয়ায় আমি এসেছি ভারতে যাওয়ার জন্য। আমি যাব ভারতের শিলিগুড়ি।
হিলি ইমিগ্রেশন চেকপোস্ট অফিসার ইনচার্জ বদিউজ্জামান বলেন, গত কাল রাতে ভারতীয় ইমিগ্রেশন চেকপোস্ট যাত্রী নেওয়ার কথা বললে আজ থেকে শুরু হয় ভারতে পাসপোর্ট যাত্রী পারাপার। এর আগে দেশে ভয়াবহ মহামারি করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ২০২০ সালের ২৩ মার্চ সারাদেশের ইমিগ্রেশন চেকপোষ্ট গুলো বন্ধ করে দেয় সরকার। ১৪ মাস পর করোনার সংক্রমণ কিছুটা কমলে গত ১৬ মে কয়েকটি ইমিগ্রেশন চেকপোষ্ট পাসপোর্ট যাত্রী পারাপারের জন্য অনুমতি দেয়  সরকার। তবে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে শুধুমাত্র দেশে আসতে পারলেও  ,  যেতে পারছিল না ভারতে। দীর্ঘ ২ বছর পর আজ থেকে পুনরায় শুরু হয়েছে ভারতে পাসপোর্ট যাত্রী পারাপার।

সর্বশেষ সংবাদ