সিটিজেন ভয়েজ এন্ড একশন (সিভিএ) অংশ গ্রহণ মূলক উন্নয়ন কর্মপরিকল্পনা সভা

রংপুর প্রতিনিধি-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-২০১৮ সালের নভেম্বর মাস হতে স্থানীয় পর্যায়ে পুলিশ স্টেশনে অবস্থিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক পরিষেবার মান উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠানের শিশু সুরক্ষা ও সিটিজেন ভয়েজ এন্ড একশন (সিভিএ) মডেলের কার্যক্রমের অংশ হিসেবে থানার সাথে কাজ করে আসছে। প্রতিষ্ঠানটি শিশু আইন-২০১৩ এর ৪র্থ অধ্যায় অনুযায়ী নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক পরিষেবার মান উন্নয়নে থানার পুলিশ কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধিতে যেমন নিবিড়ভাবে কাজ করছে, তেমনি কাজ করছে স্থানীয় পর্যায়ে সেবা গ্রহিতাদের মাঝে থানা থেকে প্রাপ্ত সেবা বিষয়ে তাদের অধিকার সম্বন্ধে সচেতনতা বৃদ্ধিতে।
শনিবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় একটি হোটেলে রংপুর সিটি কর্পোরেশনের ওয়ার্ড পর্যায়ে গঠিত সিটিজেন ভয়েজ এন্ড একশন (সিভিএ) কার্যকরী দলের আয়োজনে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া প্রোগ্রামের সহায়তায় শিশু নিরাপত্তা নিশ্চিতে স্থানীয় পুলিশ স্টেশনের নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক-এর সেবার মান বৃদ্ধি শীর্ষক অংশ গ্রহণ মূলক উন্নয়ন কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
সিটিজেন ভয়েজ এন্ড একশন (সিভিএ) কার্যকরী দলের সঞ্চালনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরপিএম কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ মাহফুজার রহমান, সাব-ইন্সপেক্টর (এস আই) মোছাঃ মরিয়ম আক্তার, জেলা সমাজ সেবা কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্ম্মনসহ সিটিজেন ভয়েজ এন্ড একশন (সিভিএ) কার্যকরী দলের সদস্য, এলাকার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তি ও রংপুরএরিয়া প্রোগ্রাম অফিসের কর্মকর্তাবৃন্দ।
কর্মপরিকল্পনার মূল উদ্দেশ্য ছিল স্থানীয় পুলিশ স্টেশনে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক পরিষেবার মান উন্নয়ন দ্বারা শিশু নিরাপত্তা নিশ্চিত করা।
সভায় সেবা প্রদানকারী এবং এলাকার জনগনের সন্তুষ্টির পর্যায় উপস্থাপন পরবর্তী জনগন কর্তৃক মান উন্নয়নের সুপারিশ সমূহ পেশ করা হয়। সুপারিশ সমূহের উপর বিশদ আলোচনা পরবর্তী এক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়, যা আগামী দিনে আইনের সহায়তায় আসা শিশুদের জন্য পুলিশ স্টেশনের নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক-এর সেবার মান উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেন।

সর্বশেষ সংবাদ