বগুড়ায় ধর্মশালার নামে মাড়োয়াড়ি বেনিয়াদের কবল থেকে জমি অবৈধ দখলের ২৪ঘন্টার মধ্য উচ্ছেদ

বগুড়া থেকে বিশেষ প্রতিনিধি।। সরকারের উচ্চ পর্যায়ে প্রতিক্রিয়া ও জন অসন্তোষের মুখে মাড়োয়ারি ধর্মশালার নামে শহরের প্রানকেন্দ্রে শত কোটি টাকা মুল্যের ২৮ শতাংশ অর্পিত সম্পত্তি দখলদারদের অবৈধ স্থাপনা জবর দখলের ২৪ঘন্টার মধ্যেই উচ্ছেদ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে বগুড়া সদরের সহকারি কমিশনার (ভুমি ) হাবিবুল হাসান রুমির নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধ দখল উচ্ছেদ করা হয়। উচ্ছেদের পর এই জমির মালিক জেলা প্রশাসক, বগুড়া শিরোনামে একটি নোর্টিশ বোর্ড ঝুলিয়ে দিয়েছে ভুমি প্রশাসন।

বগুড়া সদরের এসি ল্যান্ড হাবিবুল হাসান রুমি জানান ,বগুড়া শহরের সাতমাথায় বৃহস্পতিবার গভীর রাতে যুবলীগ ক্যাডারদের সহায়তায় ধর্মশালার নামে মাড়োয়ারী বেনিয়া গ্রুপের শতকোটি টাকা মূল্যের যে ২৮ শতক জায়গা দখলের সংবাদ সোসাল মিডিয়া সহ বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হলে দখলদারদের তলব করে তাদের কাছে কাগজপত্র চাওয়া হয় । দখলদারদের মুলহোতা মাড়োয়ারি নেতা কুখ্যাত কল্যান প্রসাদ পোদ্দার ও তার সহযোগিরা কিছু ভুয়া ও বানোয়াট কাগজ উপস্থাপন করে প্রশাসনকে বিভ্রন্ত করার চেষ্টা করে । তবে যথাযথ পর্যালোচনার পর রাতের বেলা জমি দখলের প্রক্রিয়া অবৈধ বলে জানিয়ে দেওয়া হয় তাদের ।
এছাড়া ওই সম্পত্তি অর্পিত ‘ক’ তালিকাভুক্ত বলে জানিয়ে শনিবার সকাল ১০টার মধ্যে দখলের কাজে ব্যবহ্যত স্টিলের বেড়া ও অন্যান্য সরঞ্জাম সরিয়ে নিতে বলা হয়। তারা নির্ধারিত সময়ে সেসব সরিয়ে না নেওয়ায় জেলা প্রশাসনের নিদের্শে আনুষ্ঠানিক ভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলো । এসময় বগুড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) আমিনুল ইসলাম, বগুড়া সদর থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও মিডিয়া কর্মি সহ বিপুল সংখ্যক কৌতুহলী মানুণ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ সংবাদ