বগুড়ায় যক্ষ্না নিয়ন্ত্রণে শিক্ষকদের নিয়ে অবহিতকরণ সভা

বগুড়া: বাংলাদেশ জাতীয় যক্ষ্না নিরোধ সমিতি ( নাটাব ) আয়োজিত দত্তবাড়িস্থ তন্ময় কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার দুপুরে কলেজ ও মাদ্রাসা শিক্ষকদের নিয়ে যক্ষ্না নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তুলতে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
নাটাব বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও বগুড়া প্রেসক্লাব সাবেক সভাপতি রেজাউল হাসান রানুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বগুড়া ভারপ্রাপ্ত সিভিল সার্জন ড: সামির হোসেন মিশু।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বৃক্ষব্যধি হাসপাতালে কনসালটেন্ট ডা: আয়েশা সিদ্দিকা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাটাব মাঠ পর্যায়ের প্রতিনিধি কামরুল ইসলাম। এসময় সমন্বয়কারী কাহালু আদর্শ মহিলা ডিগ্রী কলেজে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সাংবাদিক মো: মামুন-উর-রশিদ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, যক্ষ্না রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সরকার বিনামুল্য যাবতীয় চিকিৎসা সেবা প্রদান করে আসছে। সেক্ষেত্রে কমিউনিটি ক্লিনিকগুলোর কর্মীরা যথাযথ দায়িত্ব পালন করে আসছে। যক্ষ্না প্রতিরোধে শিক্ষকদের ভুমিকা পালন করে আসছে। আগামীতেও শিক্ষকদের যক্ষ্না প্রতিরোধে সামাজিক দায়িত্ব পালন করতে হবে। শেষে অংশগ্রহনকারীদের মধ্যে প্রাণবৃন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে যক্ষ্না রোগ প্রতিরোধে লক্ষণ ও করণীয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

সর্বশেষ সংবাদ