গোদাগাড়ীতে ২০ জেলের মাঝে চাল বিতরণ

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ রাজশাহী গোদাগাড়ীতে ১লা অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ প্রজনন মৌসুমে জাটকা বা মা ইলিশ মাছ অহরন নিষিদ্ধ সময়ে বিরত থাকায় সরকারের বিশেষ উদ্যোগে জেলের পরিবারের সহায়তার লক্ষ্যে রবিবার বেলা ১০ টার সময় গোদাগাড়ী পৌরসভায় ৭০ জন ইলিশ মাছ শিকারী জেলেদের মাঝে বিনামূল্যে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

পৌর মেয়র মনিরুল ইসলাম বাবুর সভাপতিত্বে পৌর হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাজ্জাদ আলী,পৌর কর্মকর্তা মাহাবুব আলম প্রমুখ।

এসময় পৌর মেয়র মুনিরুল ইসলাম বাবু জানান, ইলিশ প্রজনন মৌসুমে সরকার মাত্র ২২ দিনের জন্য ইলিশ শিকার নিষিদ্ধ করা হয়েছিল। জেলেরা এই সময়ের মধ্যে ইলিশ শিকার বন্ধ করায় তাদের জন্যই ভালো হবে। কেননা এতে নদীতে মাছের পরিমান বৃৃদ্ধি পাবে। ফলে জেলেরাই আর্থিকভাবে লাভবান হবে।

মেয়র আরো বলেন, নিষিদ্ধ সময়ে ১টি ইলিশ মাছ ধরার অর্থ হলো হাজার হাজার ইলিশ মাছকে ধ্বংস করা। আগামী মৌসুমে আরো বাকী ৩৫৬ জন জেলেদের এই সহায়তা করার চেষ্টার করবো এবং ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ না ধরার জন্য সকল জেলেকে ধন্যবাদ জানান।

সর্বশেষ সংবাদ