আক্কেলপুরে ভটভটির গরম পানিতে পুড়ে গেল ৪ শিক্ষার্থীর শরীরের বিভিন্ন অংশ

নিশত আনজুমান, আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি: আক্কেলপুরে উপজেলা পর্যায়ে ৫০ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতায় অংশ গ্রহণ করতে আসার পথে নিষিদ্ধ ভটভটি উল্টে উপজেলার তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থীর শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। আহত হয়েছেন ওই বিদ্যালয়ের অনান্য শিক্ষার্থীরা।
আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ ঘটনায় ওই বিদ্যালয়ের মোট ১০ জন চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ৫ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। আহতরা হলেন ওই বিদ্যালয়ের রিনা(১৩),সনেকা পাহান(১৪), জুই পাহান (১২),রুপালী(১৬), মারিয়া(১৪), নিপা(১৪), ঋতু (১৪), সেবিকা(১৪), জেরিন তাসনিম(১৪) ও কালাম। এদের মধ্যে রিনা, সনেকা পাহান, জুই পাহান ও রুপালীর শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে।
প্রত্যক্ষদর্শী ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, শনিবার ৯ সেপ্টেম্বর জেলা পর্যায়ে ৫০ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করার উদ্দেশ্যে উপজেলার তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫ জন শিক্ষার্থী ও বিদ্যালয়ের দপ্তরি রওনা হয়। আক্কেলপুর-তিলকপুর সড়কটি বেশ কিছুদিন থেকে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় বিকল্প পথে শ্রীরামপুর হয়ে আক্কেলপুর আসার রাস্তার পথিমধ্যে ভদ্রকালী গেটপাড়া নামক স্থানে নিয়ন্ত্রন হারিয়ে সকাল অনুমানিক ৯টায় রাস্তার পাশের্^ ধানের জমিতে উল্টে যায়। এতে ওই শ্যালো ইঞ্জিন চালিত ভটভটিতে থাকা ১৫ শিক্ষার্থী সকলেই আহত হয়। এসময় শ্যালো ইঞ্জিনের গরম পানি চারজন শিক্ষার্থীর শরীরে পড়ে বেশ কিছু অংশ ঝলসে যায়। স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠায়।
প্রত্যক্ষদর্শী আব্দুল মান্নান বলেন, ‘আক্কেলপুর-শ্রীরামপুর সড়কে আক্কেলপুরে আসার সময় রাস্তায় বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ভটভটিটি উল্টে যায়। আমরা ওই গাড়ির পেছনে ছিলাম’।
তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলাম বলেন, ‘আমরা ক্রীড়া প্রতিযোগীতায় অংশ করার জন্য আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজ মাঠের উদ্দেশ্যে রওনা দিয়ে মূল সড়ক বন্ধ থাকায় বিকল্প সড়ক ধরে আসার সময় ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ১৫ জন ছাত্রী ও আমাদের দপ্তরি আহত হয়েছে। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে’।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম বলেন, ‘এটি একটি অনাকাংখিত দূর্ঘটনা। আহত শিক্ষার্থীদের উপজেলা মাধ্যমিক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে’।
শিক্ষার্থীদের দূর্ঘটনার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিষিদ্ধ বাহন ভটভটির ব্যবহার নিয়ে অনেকেই সমালোচনা করেন।

সর্বশেষ সংবাদ