জাতীয় পার্টি ৩০০ আসনে একক নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে

স্টাফ রিপোর্টার-দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি.এম কাদের এমপি। গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রংপুর নগরীর পল্লী নিবাসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
জিএম কাদের বলেন, আমিও বাণিজ্য মন্ত্রী ছিলাম। আমার সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়লে মানুষ জানতো কেন বেড়েছে। আর যখন কমা উচিত ছিল তখন কমেছে। তখন মানুষের আস্থা ছিল। এখন নানা অজুহাত দিয়ে দাম নিয়ন্ত্রণহীন করা হচ্ছে। সরকার সম্পূর্ণভাবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।
বিশ্ব বাজারের উদাহরণ টেনে জিএম কাদের আরও বলেন, বিশ্ব বাজারে যেকোনো জায়গার চেয়ে আমাদের দেশে দাম অনেক বেশি। শ্রীলঙ্কা ও পাকিস্তানকে আমরা ব্যর্থ রাষ্ট্র বলেছিলাম। তারা দেউলিয়া হয়ে গিয়েছিল। তবুও তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে অনেক ভালো অবস্থানে রয়েছে। শ্রীলঙ্কা ও পাকিস্তানে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আমাদের তুলনায় অনেক কম।
আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জিএম কাদের বলেন, এখনো রাজনৈতিক পরিস্থিতি অস্বচ্ছ, অনিশ্চিত। সরকার এক ধরনের নির্বাচন করতে চায়, সরকারের বিপক্ষ অন্যভাবে নির্বাচন চায়। নির্বাচন সঠিক সময় হবে কিনা তা নিয়েও মানুষের মাঝে আশঙ্কা রয়েছে। কাজেই এখনই কোনো সিদ্ধান্তে আমরা যেতে চাই না। ভবিষ্যতে অবস্থা বুঝে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে জাতীয় পার্টি ৩০০ আসনে একক নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে।
এর আগে দুই দিনের সফরে রংপুরে এসে দলীয় নেতা-কর্মীদের নিয়ে নগরীর পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ মোঃ আবু হোসেন বাবলা, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্ঠা মোছাঃ শরিফা খাতুন এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় অতিরিক্ত যূগ্ম মহাসচিব ব্যারিষ্ট্রার শামীম হায়দার পাটোয়ারী, প্রেসিডিয়াম সদস্য মোঃ রেজাউল ইসলাম ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য এ.টি.ইউ তাজ, জাতীয় সংসদ সদস্য মোঃ আহসান আদেলুর রহমান, মেজর অবঃ মোঃ সোহেল রানা এমপি, মোঃ নুর ইসলাম তালুকদার এমপি, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ ইয়াসির, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, জেলা জাপার সাবেক সহ-সভাপতি মোঃ আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি মোঃ লোকমান হোসেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা মোঃ মমতাজ উদ্দিন, আলাউদ্দিন মিয়া, কেন্দ্রীয় সদস্য মোঃ আব্দুর রহিম বাবলু, জেলা জাপা নেতা শাফিউল ইসলাম শাফি, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি মোঃ শাহীন হোসেন জাকির, জাতীয় ছাত্র সমাজ মহানগর শাখার সভাপতি ইয়াসির আরাফাত আসিফ ও যুব নেতা ইউসুফ আহমেদ।
পরে তিনি রংপুর নগরীর মুন্সিপাড়া কবর স্থানে মরহুম পিতা, মাতা ও বড় ভাই এর কবর জিয়ারত করেন। এর আগে সকালে সৈয়দপুর বিমান বন্দরে পার্টি চেয়ারম্যানকে অভ্যার্থনা জানান জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ ইয়াসির, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, জেলা জাপার সাবেক সহ-সভাপতি মোঃ আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি মোঃ লোকমান হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ