বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যাবসায়ীদের  মানববন্ধন ও বিক্ষোভ

লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাট কালেক্টরেট মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল এবং পথসভা করেছে ব্যাবসায়ীরা। সোমবার (১৮ সেপ্টেম্বর)  বাটা মোড় চত্বরে জেলার বিভিন্ন পর্যায়ের ব্যাবসায়ীদের অংশগ্রহণে বাণিজ্যমেলার ক্ষতিকর তুলে ধরে ব্যাবসায়ীরা তা বন্ধের দাবি জানান।

সকাল ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত লালমনিরহাটের গোশালা রোডের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ জানানো হয়।

ব্যাবসায়ীরা বক্তব্যে বলেন, খেলার মাঠে একই বছরে দুই বার বাণিজ্য মেলার উদ্দেশ্য কি?

এতে সাধারণ মানুষের কাছে এক প্রকার জিম্মি করে টাকা আদায় করা হয়। টিকেটের নামে লাখ লাখ টাকা লুটপাট করা হয়। আর অন্যদিকে জেলার সাধারণ ব্যাবসায়ীদের চেয়ে থাকতে হয়। ক্রেতা অভাবে ভুগতে হয়। তাই অতিসত্তর উচ্চভিলাসী মেলা বন্ধ করা হোক।

এতে সাধারণ ব্যবসায়ীবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন তাসিন ইলেক্ট্রনিকের প্রোঃ হারুন অর রশীদ, লালমনিরহাট পৌর আওয়ামী যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, ইত্যাদি বিপনীর প্রোঃ জয়নাল হাজারী, শিশু মেলার প্রোঃ নুরজ্জামাল সামাদ, লালমনিরহাট জেলা আওয়ামী যুবলীগের সদস্য বিপ্লব পাটোয়ারী, সম্মিলিত গোশালা রোড ব্যবসায়ী সমিতির সভাপতি মোকছেদুর রহমান প্রমুখ। এ সময় লালমনিরহাট জেলার সাধারণ ব্যবসায়ীবৃন্দের মধ্যে বেলাল হোসেন শিপলু, লেলিন কাজী, সজল শেখ, সজীব হোসেন কয়েনসহ শতাধিক ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ২৯ আগস্ট দুপুর ১টায় লালমনিরহাটের মিশন মোড় গোল চত্বরে খেলোয়াড়দের আয়োজনে “খেলা ধূলায় বাড়ে বল, মাদক ছেড়ে মাঠে চল” এই শ্লোগান নিয়ে “যে মাঠে করি খেলা, সে মাঠে কিসের মেলা” এ দাবি রেখে লালমনিরহাট কালেক্টরেট মাঠ সব ধরনের মেলা থেকে নিষিদ্ধ করে দেওয়া ও মাঠটি দেখভাল করে খেলাধূলার জন্য উপযোগী করে দেওয়ার লক্ষ্যে সকল ক্রীড়া প্রেমীদের একজোটে- প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিল।

এছাড়াও  গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় লালমনিরহাটের গোশালা রোড বাট্টা মোড় চত্বরে লালমনিরহাট জেলার সাধারণ ব্যবসায়ীবৃন্দের আয়োজনে লালমনিরহাটের কালেক্টরেট মাঠে মেলা বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর দুপুরে লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত কালেক্টরেট মাঠে লালমনিরহাট শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবীতে সাধারণ ব্যবসায়ীরা লালমনিরহাট জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

সর্বশেষ সংবাদ