১১ দিনাজপুর-৬ তৃতীয় বারের মত নৌকা প্রতীকে বিজয়ী হয়ে হ্যাট্রিক করলেন শিবলী সাদিক এমপি

মাহতাব উদ্দিন আল মাহমুদ(মহাতাব মুহাম্মাদ সরকার)ঘোড়াঘাট,দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ ও বিরামপুর) আসনে বিপুল ভোটে বেসরকারী ভাবে জয়লাভ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শিবলী সাদিক। তিনি পেয়েছেন ১ লক্ষ ৮২ হাজার ৬৬৭টি ভোট। এ নিয়ে টানা তিনবার জয়লাভের মাধ্যমে হ্যাট্রিক করলেন তিনি।
এই আসনে প্রাপ্ত ফলাফলে দ্বিতীয় অবস্থানে রয়েছেন নিকট তম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী। তিনি পেয়েছেন ৮২ হাজার ৫১৫ টি ভোট।
প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীদের মধ্যে সমাজতান্ত্রিক দলের (জাসদ) মশাল প্রতীকের প্রার্থী শাহ আলম বিশ্বাস ৭২৪, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকের প্রার্থী মোফাজ্জল হোসেন ২ হাজার ৫০০ ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শাহ নেওয়াজ ফিরোজ শুভ শাহ পেয়েছেন ১ হাজার ১৪৫ ভোট ।
৭ জানুয়ারী সকাল ৮টা থেকে এই আসনের চারটি উপজেলায় ১৯৪টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষে ভোট কেন্দ্র গুলোতে ব্যালট গণণা করা করা হয় এবং ফলাফল তালিকা নিয়ে যাওয়া হয় স্ব স্ব উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। সন্ধার পর চারটি উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তারা আনুষ্ঠানিক ভাবে প্রতিটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন।
জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, দিনাজপুর-৬ আসনের মোট ভোটার সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৬৭৪ জন। তার মধ্যে পুরুষ ২ লক্ষ ৬২ হাজার ৫৫৩ জন, নারী ২ লক্ষ ৬৩ হাজার ১১০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১১ জন।
নির্বাচনে সকাল থেকে অধিকাংশ কেন্দ্র ছিল ভোটার শূন্য। তবে বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ করতে ভোটের দিন মাঠে ছিল পুলিশ, র্র‌্যাব আনসার, বিজিবি এবং সেনাবাহিনী কয়েক স্থরের নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি ভোট গ্রহণের দিন চার উপজেলায় কাজ করেছেন ইসির নিয়োগকৃত ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোট গ্রহণের দিন এই আসনের চার উপজেলায় কোন ধরণের বিশৃঙ্খলা বা ্অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
দিনাজপুর-৬ আসনে নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থী শিবলী সাদিক বলেন, এই জয় আমার আসনের সাধারণ মানুষের জয়, ভালোবাসার জয়। একমাত্র তাদের ভালোবাসা আমার বিজয়ের পথকে সুগম করেছে। আমি এই আসনের সকল নাগরিকের কাছে কৃতজ্ঞ।

সর্বশেষ সংবাদ