মান্দায় সোয়া ২ কোটি টাকার খাদ্যসামগ্রি জব্দ, আটক ১

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যসামগ্রি জব্দ করা হয়েছে। লাইসেন্স বিহীন গুদামে অবৈধভাবে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রি মজুতের অভিযোগে ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে মাসুদ রানা নামে একজনকে আটক করা হয়েছে। এসময় তার একাধিক গুদাম সিলগালা করা হয়।
গতকাল বুধবার (২৪ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে ও কালিতলা বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা আঞ্জুমান বানু।
অভিযুক্ত ব্যক্তি মাসুদ রানা (৩২) উপজেলার পরানপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের মুনছুর আলীর ছেলে। মাসুদ রানাকে আটকের পরই অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।
মালামাল গুলোর মধ্যে তেল সয়াবিন/সরিষা ও পামওয়েল তেল ৩২ হাজার ১৭৯ লিটার, চিনি ১২ হাজার ৫৭ কেজি, গম ২ লাখ ৩১ হাজার কেজি, ছোলা-বুট ৪ হাজার ৭০০ কেজি এবং লবন ১২শ কেজি। আটা/ময়দা ৮ হাজার কেজি, অ্যাংকর ডাল ২৭ হাজার ১৭৫ কেজি, চিনি ৪ হাজার ৫০ কেজি,
মান্দা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা আঞ্জুমান বানু বলেন, মালামাল গুলো মাসুদ এন্টারপ্রাইজ নামে ক্রয় করা হয়। তবে এই নামে বা অন্য কোন নামে তার কোন ব্যবসায়ীক লাইসেন্স নেই। মজুদ করে বেশি দামে বিক্রি করাই তার মূল ব্যবসা। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় সোয়া দুই কোটি টাকা।
তিনি আরও বলেন, অতিরিক্ত মালামাল থাকায় ভ্রাম্যমান আদালতে জরিমানা না করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বাদী হয়ে মামলা দায়ের করার জন্য বলা হয়েছে বলে জানান তিনি।
এসময় উপজেলা সহকারী কমিশনার ভূমি জাকির মুন্সী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীসহ মান্দা থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ