গোদাগাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র্যালীটি উপজেলা শহীদ মিনার থেকে শুরু করে পৌর এলাকার শহীদ ফিরোজ চত্বরের বিভিন্ন রাস্তায় প্রদক্ষিন করে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে এসে শেষ হয়। শনিবার বেলা ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং ও জঙ্গীবাদ বিরোধী কমিউনিটি পুলিশিং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমাবেশে আনোয়ারা ফহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রক্তন সহকারী প্রধান শিক্ষক ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সমন্বয় কমিটির সভাপতি রবিউল হক এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক আলী।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজ,মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হিপজুর আলম মুন্সি, উপজেলা আওয়ামীযুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামীযুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,উপজেলা নাগরিক কমিটির সভাপতি শ্রী শান্ত কুমার মজুমদার, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বরজাহান আলী পিন্টু, উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি সাধারণ সম্পাদক, বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিংকমিটির সভাপতি সাধারণ সম্পাদক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এসময় উপস্থিত ছিলেন। সন্চ্ঞালনায় ছিলেন পৌর যুবলীগের সভাপতি আকবর আলী।

প্রধান অতিথি ইসহাক তার বক্তব্যে বলেন পুলিশই জনতা জনতাই পুলিশ এ শ্লোগানকে সামনে রেখে পুলিশ এবং জনসাধারণ সবাইকে একসাথে সকল কাজে সহযোগীতা করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজ বলেন ১৮৬০ সালে দন্ড বিধি এই কমিউনিটি পুলিশিং চালু হয় এই সভার মধ্য দিয়ে এর পূর্নতা পেল। তিনি আরো বলেন মাদক ব্যবসা, মাদক ব্যবসায়ী, মাদক সেবীদের গ্রেফতারে পুলিশকে সহায়তা করার জন্য সাধারণ মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি) হিপজুর আলম মুন্সি বলেন, বাল্যবিবাহ রোধ এবং ইভটিজিং মুক্ত সমাজ গড়ে তুলতে সর্বসাধারনের সহযোগিতা কামনা করেন। সভায় উপস্থিত সকলকে তার মোবাইল নাম্বার রাখার জন্য বলেন এবং কোন অনিয়ম, বাল্যবিবাহ,ইভটিজিং,মাদক চোরাচালান বা সেবনকারী দেখলে সাথে সাথে খবর দেওয়ার অনুরোধ করেন।

সর্বশেষ সংবাদ