রাজশাহী মোহনপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

শাহীন সাগর : রাজশাহী মোহনপুর বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রবি, খরিপ মৌসূমে প্রণোদনা কর্মসূচির আওতায় সরিষা, গম ভূট্টা, বিটি, বেগুন, মুগ, তিল ফসল উপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়।

সোমবার বেলা ১১ টায় উপজেলা হলরুমে কৃষি সম্প্রসারণ ও উপজেলা প্রশাসনের আয়োজনে সার বীজ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহীঅফিসার আনোয়ার-উল-হালিম।

কৃষি সম্প্রসারন কর্মকর্তা সাহানা পারভীন লাবনীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রহিমা খাতুন।

প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (মোহনপুর-পবা) আসনের এমপি আয়েন উদ্দিন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কৃষকদের ভাগ্য উন্নয়নে জন্য কাজ করে যাচ্ছেন। কৃষি খাতে মান সম্মত বীজ উৎপাদন ও সরবরাহ বৃদ্ধিকরণসহ সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন। মস্বলে খুচরা সার বিক্রেতা নিয়োগ করে কৃষকদের সুবিধায় চার দফায় রাসায়নিক সারেব মূল্যে হ্রাস করে ক্রয় ক্ষমতার মধ্যে রেখে তাদের দৌড় গোড়ায় সার পৌছাঁনোর ব্যবস্থা নিশ্চিত করেছেন। সরকার নিজেদের দেশের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশেও চাল রপ্তানি করছেন। তিনি বলেন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে কৃষকের উন্নয়ন হয় কৃষক উন্নয়ন মানে সরকারে সফলতা।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, সহকারী কমিশনার(ভূমি) মির্জা ইমাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ,যুগ্ম সম্পাদক ও কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, অফিসার ইনর্চাজ(ওসি) আবুল কাশেম, ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি ইকবাল হোসেন, উপজেলা কৃষক লীগের সভাপতি মহসিন আলী মোল্লা, সাধারন সম্পাদক আলী হাসান মোল্লা, অতিরিক্ত কৃষি কর্মকর্তা মরিয়ম খাতুনসহ কৃষি দপ্তরের কর্মকর্তা কর্মচারী,কৃষক এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

উপজেলার ৬টি ইউনিয়ন, ১ টি পৌর সভায় ৩ হাজার ৮শত ২৪ জন কৃষদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ