সমকামী হয়েও জনপ্রিয়তার শীর্ষে যে তারকারা

ডেস্ক ।। সমকামীতার বৈধতা নিয়ে চলছে সমালোচনা- প্রোফাইল ছবিকে সাত রঙে রাঙিয়ে ফেসবুকেও অনেকে সমর্থন জানিয়েছেন সমকামী বিয়েকে। আমাদের সামাজিক সভ্যতায় বিষয়টি দৃষ্টিকটু এবং বিতর্কিত হলেও পশ্চিমা সংস্কৃতিতে অবশ্য এমন সমলিঙ্গ সম্পর্ক কিংবা বিয়ে নতুন নয়। রূপালী পর্দায় আমাদের চেনা জানা অনেক তারকাও সমকামী সম্পর্কে আবদ্ধ। তেমন কজন তারকা-

স্যাম স্মিথ
গ্র্যামির ৫৭ তম আসরে ছয়টি ক্যাটাগরিতে মনোয়নয় পেয়ে বিশ্ববাসীকে চমকে দেন স্যাম স্মিথ। সংগীতবিশ্বে সবচেয়ে সম্মানজনক এই সম্মাননায় ৪ টি পুরষ্কার ঝুলিতে পুরেছেন ২৩ বছর বয়সী মার্কিনি গায়ক, গীতিকার ও সংগীতায়োজক। তার সমকামীতা আড়াল করেননি তিনি। প্রাক্তন প্রেমিক জোনাথন জেজিলের জন্য চোখের পানি ফেলেছন পুরষ্কার প্রাপ্তির পরেও। কারণ প্রেমিকই নাকি তার গানের অনুপ্রেরণা।

রিকি মার্টিন
গান ও গ্ল্যামারে ‘মারিয়া’ দিয়েই বিশ্ব কাঁপিয়েছেন রিকি মার্টিন। অথচ তার অনেক ভক্তই জানেন না, তিনি সমকামী। অবশ্য বিষয়টি দীর্ঘদিন আড়ালেই ছিল। ম্যাক্সিকার টিভি সঞ্চালক রেবেকা অ্যালবার সঙ্গে ১৪ বছর অফ অন সম্পর্কের ফলফলে ২০০৮ সালে জমজ সন্তানের বাবা হন রিকি। কিন্তু ২০১০ সালে হঠাৎ করেই ঘোষণা দেন- নারী নয়, পুরুষদের প্রতি আকৃষ্ট তিনি। ২০১১ সালে অর্থনীতিবিদ প্রেমিক কার্লোস গঞ্জালেজ অ্যাবেলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। ২০১৪ সালে প্রেমের বিচ্ছেদ হলেও সমকামী বিয়ের বৈধতা নিয়ে বিভিন্ন আন্দোলনে সোচ্চার ছিলেন রিকি মার্টিন, এ বিষয়ে জাতিসংঘে বক্তৃতাও দিয়েছেন তিনি।

নিল প্যাট্রিক হ্যারিস
হলিউডের প্রতিষ্ঠিত এই অভিনেতা, লেখক ও পরিচালক ২০০৬ সালেই ঘোষণা দিয়েছেন, ‘আমি সমকামী। আমি আমার এমন মানসিকতার জন্য খুশি।’ ডেভিড বুর্টকার সঙ্গে তার সম্পর্ক দীর্ঘদিনের।

জাখারী কুইনটো
‘হিরোস’ কিংবা ‘স্টার ট্রেক’ ছবির ভক্তরা খুব স্বাভাবিকভাবেই ভক্ত হয়ে পড়ে এই অভিনেতার। দীর্ঘদিন ধরে তার যৌনতা নিয়ে গুজব গুঞ্জনের পরে নিউ ইয়র্ক টাইমসের একটি সাক্ষাৎকারে নিজের সমকামীতার কথা স্বীকার করে নেন তিনি।

সিনথিয়া নিক্সন
হ্যাঁ, ‘সেক্স অ্যান্ড দ্য সিটি’র অাবদেনময়ী অভিনেত্রী পর্দায় অনেক পুরুষের স্বপ্নকন্যা হলেও ব্যক্তিগত জীবনে তিনি সমকামী। সিরিয়ালের স্বামী স্টিভকে শারীরিক সুখে ভাসালেও পারিবারিক জীবনে তিনি ক্রিস্টিন ম্যারিনোনি নামের একজন নারীকে বিয়ে করেছেন। এই দম্পতির একটি সন্তানও রয়েছে।

ম্যাট বুমার
‘অল অব মাই চিলড্রেন’, ‘হােয়াইট কলার’, ‘নরমাল হার্ট’ ছবিতে বেশ ‘ম্যানলি’ দেখা যায় ম্যাট বুমারকে। তবে ২০১২ সালে ঘোষণা দিয়ে দেন নিজের যৌন পছন্দ নিয়ে। এমনকি তার পার্টনার সাইমন হলের সঙ্গে তিন ছেলের গর্বিত জনক (?) তিনি।

মিশেল রড্রিগেজ
রূপালী পর্দায় ভিন ডিজেলের সঙ্গে তার রোমান্স দর্শকের কাছে উপভোগ্য। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ অভিনেত্রীর প্রেমটাও ফুটে ওঠে স্পষ্ট। তবে ব্যক্তিগত জীবনে তার প্রেমিক নেই, আছে দীর্ঘদিনের প্রেমিকা। ২০১৩ সালের অক্টোবরে এক সাক্ষাৎকারে মিশেল জানান, দুই ধরনের যৌনতার অভিজ্ঞতাই রয়েছে তার। তবে ব্যক্তিগতভাবে নারীর প্রতিই আকৃষ্ট তিনি। প্রেমিকা কারা ডেলেভাইনের সঙ্গেই সুখে আছেন তিনি।সুত্র:onirbannews.com

সর্বশেষ সংবাদ