ডিমলায় “বিশ্ব তামাকমুক্ত দিবস” উদযাপন

মোঃ ফয়সাল আহমেদ,প্রতিনিধি, ডিমলা,নীলফামারীঃ-নীলফামারীর ডিমলা উপজেলায় তামাক চাষ, তামাকজাত পণ্য উৎপাদন, ব্যবহার ও তামাকের বর্জ্য পরিবেশের জন্য কতটা ক্ষতিকর এ বিষয়ে জনগণ ও নীতিনির্ধারণী পর্যায়ে সচেতনতা সৃষ্টিতে সারা দেশের ন্যায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩১-মে) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্ত্বর থেকে সচেতনতা মূলক মাদক বিরোধী শ্লোগানসহ একটি র‌্যালী শহর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে ও উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ওয়াহেদুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী।বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা খন্দকার এনামুল কবীর৷ স্বাস্থ্য সচেতনতা মূলক বক্তব্য দেন, উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান। সভাপতির বক্তব্যে বলেন, এখনো যেহারে প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠী তামাকজাত দ্রব্য ব্যবহার করে সেকারণে বাংলাদেশে ৩৫ দশমিক ৩ শতাংশ দেশে তামাকজনিত রোগে প্রতি বছর ১ লাখ ৬১ হাজারের বেশি মানুষ মারা যায়।

অপরদিকে একই দিনে একই স্থানে বে-সরকারী নারী-শিশু উন্নয়ন সংস্থা “ল্যাম্ব প্লান স্কোর প্রোজেক্ট” আয়োজিত করোনাকালীন সময়ে কিশোর-কিশোরীদের জন্য ডিগনিটি কিট বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ