ডিমলায় কসাই খানার অভাবে দূর্ভোগ চরমে

মোঃ ফয়সাল আহমেদ,প্রতিনিধি, ডিমলা (নীলফামারী):নীলফামারীর ডিমলা সদর বাজারে কসাই খানা না থাকায় গোস্ত ব্যবসায়ীদের চরম দূর্ভোগে রয়েছে। দীর্ঘদিন ধরে গোস্ত ব্যবসায়ীরা নির্ধারিত স্থানে গরু জবাই করতে না পেরে ভাসমান স্থান বিশেষ করে রাস্তায় ও নোংরা জায়গায় গরু জবাইয়ের কার্যক্রম পরিচালনা করে আসছে।

সরেজমিনে ,গোস্ত ব্যবসায়ীদের সাথে আলাপকালে জানাগেছে বাজার প্রতিষ্ঠা হওয়ার পর থেকে মধ্য বাজারে সরকারী সেটে গোস্ত বেচা কেনার কার্যক্রম পরিচালিত হচ্ছে। কিন্তু গোস্ত বিক্রির সরকারি সেট থাকলেও সঠিক স্থানে গরুর জবাইয়ের সেট না থাকায় যত্রতত্র গরু জবাই করা হয়।

ডিমলা বাজারের গোস্ত ব্যবসায়ী মোঃ তফিজার রহমান   বলেন, একটি নির্ধারিত জায়গায় গরু জবাইয়ের স্থান হলে আমাদের অনেক উপকার হতো। পরিশুদ্ধ ও পরিচ্ছন্নতা রক্ষা করে গরু জবাই করতে পারতাম। গরু জবাইয়ের জন্য একটি নির্ধারিত স্থান পেতে স্থানীয় প্রশাসনসহ বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দের কাছে বার বার অনুরোধ করেছি কিন্তু কোন লাভ হয়নি তাই আমরা আশা ছেড়ে দিয়েছি।

বাজারে গোস্ত কিনতে আসা মোঃ মমিনুর রহমান বলেন বাজারে গরু জবাইয়ের স্থান দেখলে মাংস কেনার ও খাওয়ার রুচি থাকে না। বাধ্য হয়ে মাংস কিনতে হয়।

এ ব্যাপারে ডিমলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এইচ এম ফিরোজ সরকার  বলেন, ডিমলা বাজারের গরুর গোস্ত ব্যবসায়ীদের জন্য নির্ধারিত স্থানে গরু জবাইয়ের একটি স্থান সময়ের দাবি হিসেবে পরিনত হয়েছে। গোস্ত ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে এ দাবী জানিয়ে আসছে। স্থায়ী ভাবে গরু জবাইয়ের স্থান হলে অনেক ভালো হবে। ব্যবসায়ীদের স্বার্থে দ্রুত স্থায়ী গরু জবাই করন স্থান নির্ধারন করতে উপজেলা প্রশাসনের সহযোগীতা কামনা করছি।

তিনি আরো বলেন, বিষয়টি অনেক দিন ধরে ব্যবসায়ীরা দাবি জানিয়ে আসছেন। নির্ধারিত জায়গায় গরু জবাইয়ের স্থান নির্ধারনে আমার সর্বাত্মক  সহযোগিতা অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ