এক মাসেও অধরা হিলির বাহাউদ্দিন হত্যার এজাহারভুক্ত আসামীরা

হিলি প্রতিনিধি-দিনাজপুরের হিলির বাহাউদ্দিন (৩৬) হত্যার এক মাস অতিবাহিত হলেও এহাজারভুক্ত আসামীরা এখনো অধরা রয়ে গেছে। আসামী গ্রেফতার না হওয়ায় চরম আতঙ্কে রয়েছে নিহত বাহা উদ্দিনের পরিবার। মামলার বাদী ইনছাব আলীসহ তার পরিবারের সদস্যদের অভিযোগ, আসামীর আত্মীয় স্বজনেরা মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, গত ১৫ জুলাই রাতে উপজেলার মধ্যবাসুদেবপুর গ্রামের মৃত আবু তালেবের ছেলে বাহা উদ্দিন দক্ষিন বাসুদেবপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে ইমন (২৪) এর কাছে পাওনা ১৩ হাজার টাকা চাইলে ইমনসহ অন্যরা বাহাউদ্দিনকে গালিগালাজ করে। বাহাউদ্দিন প্রতিবাদ করলে তাকে প্রথমে কিলঘুষি মারতে থাকে। এক পর্যায়ে আসামী ইমন তার কোমর থেকে চাকু বের করে হত্যার উদ্দ্যেশে বাহা উদ্দিনের বুক, পেটসহ পায়ের হাটুর উপরে রক্তাক্ত জখম করে দ্রুত পালিয়ে যায়। এ সময় উপস্থিত লোকজন বাহা উদ্দিনকে হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই রাতেই বাহাউদ্দিনের মৃত্যু হয়।
এ ব্যাপারে নিহত বাহা উদ্দিনের ছোট ভাই ইনছাব আলী ১৬ জুলাই হাকিমপুর থানায় দক্ষিন বাসুদেবপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে ইমন (২৪) কে দক্ষিন বাসুদেবপুর ( চুড়িপট্রি) গ্রামের বাবুল হোসেনের ছেলে ইমন হোসেন ওরফে রিফাত (২৭) কে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং-১০।
নিহত বাহা উদ্দিনের মা সোনাভান কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার সন্তানকে তো আর ফিরে পাবো না। কিন্তু মামলার এক মাস পার হলেও আজ পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি। তিনি আসামীদের আইনে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
মামলার বাদী ইনছাব আলী ও নিহতের বোন সুখী বেগম অভিযোগ করেন, তাদের ভাই হত্যা করার পর ১৬ জুলাই মামলা দায়ের করা হয়। এক মাসেও পুলিশ কোন আসামী গ্রেফতার করতে পারেনি। আমরা প্রতিদিনই পুলিশের কাছে ধর্ণা দিচ্ছে। আসামীদের গ্রেফতার না করায় তাদের আত্মীয়স্বজন নানান ভাবে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে। আমরা চরম আতংকে আছি।
মামলার তদন্তকারী কর্মকর্তা হাকিমপুর থানার এসআই আব্দুল হামিদ জানান, এ মামলার সন্দেহভাজন দুজনকে আটক করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।
হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আবু সায়েম জানান, বাহা উদ্দিন হত্যা মামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতারে সর্বত্মক চেষ্টা করা হচ্ছে। অচিরেই তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সর্বশেষ সংবাদ