প্রচন্ড ঠান্ডায় লালমনিরহাটে তিন দিন ব্যাপী ইজতেমা শুরু

হারকাপানো ঠান্ডা ও শৈত্যপ্রবাহের মাঝেই লালমনিরহাটে শুরু হয়েছে তিন দিন ব্যাপী তাবলীগী ইজতেমা। বৃহস্পতিবার (৫জানুয়ারী) ফজর থেকে
পাটগ্রাম পৌরসভার ধরলা নদীর তীরে হাজার হাজার মুসল্লীর অংশগ্রহণে ইজতেমা শুরু হয়।
নদীর অববাহিকায় বালু ভরাট এলাকায় বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছে।
প্রতিবছর এই ইজতেমা লালমনিরহাট সদরে অনুষ্ঠিত হলেও এবারই প্রথম পাটগ্রাম পৌর এলাকায় অনুষ্ঠিত হচ্ছে। তবে এর আগে ১৯৯৯ সালে উপজেলার মির্জারকোট হাইস্কুল মাঠে একবার ইজতেমা অনুষ্ঠিত হয়। জেলার পাঁচটি উপজেলা থেকে তাবলীগ জামাতের সাথীরাসহ আশেপাশের বিভিন্ন জেলার হাজার হাজার মানুষ এতে সমবেত হয়েছেন।
শীত থেকে বাঁচতে প্রত্যেকে শীতের কাপড়, কম্বল তোষক, লেপ নিয়ে এতে অংশ নিয়েছেন। সঙ্গীরা মিলে একিসাথে থাকবার ব্যবস্থা ও খাওয়া দাওয়ার আয়োজন করছেন। দেশ ও জাতীর কল্যাণে এতে বয়ান করা হচ্ছে।
রাজধানী ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বি মাওলানা আশরাফ আলী তার সাথীদের নিয়ে বয়ান পরিচালনা করছেন।
আজ ভোরে ফজরের নামাজ থেকে ইজতেমা শুরু হলেও গতকাল  থেকেই প্যান্ডেল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। দূর দুরান্ত থেকে বিভিন্ন যানবাহনে মুসল্লীরা এখানে আগের দিনই যোগ দেন।
আগামী শনিবার বাদ যোহর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।
পাটগ্রাম পৌরসভার সাবেক মেয়র শমসের আলী বলেন, এ জেলা ইজতেমাকে কেন্দ্র করে পাটগ্রামের সর্ব স্তরের মানুষ সহযোগীতা করছে। ইতিমধ্যে দেশ-বিদেশ থেকে তাবলিগের মেহমানরা এসেছেন। তিন দিন ব্যাপী ইজতেমা আশা করি শান্তি সুন্দরভাবে শেষ হবে।
পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও সি) ওমর ফারুক বলেন, তিন দিনব্যাপী ইজতেমায় যে কোন ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। মুসল্লিদের নিরাপত্তা দিতে বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের টহল রয়েছে।

সর্বশেষ সংবাদ