ঘোড়াঘাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে হাঁস-মুরগী ও গরু বিতরণ

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ-দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়”সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প” এর অধীনে সুবিধা-ভোগীদের মাঝে ষাঁড় বাছুর, খাবার, ঔষধ, হাঁস-মুরগী, হাঁস-মুরগীর ঘর ও খাবার বিতরণ করা হয়েছে।
বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবিধা-ভোগীদের মাঝে এসব বিতরণ করেন। এ প্রকল্পের আওতায় উপজেলার ৯৭ টি পরিবারে ষাঁড় বাছুর, ৫ শত পরিবারে হাঁস ও ৫ শত পরিবারের মাঝে মুরগী বিতরণ করা হয়।

৯৭ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে ষাঁড় গরু, ৫০০ জনকে ২০টি করে মুরগী ও ৫০০ জনকে ২০ টি করে হাঁস দেওয়া হয়।
প্রধান অতিথি উপজেলার ওসমানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে ৪ তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন উদ্বোধন করে এক মা সমাবেশে যোগদান করেন।

এ সময় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী ্অফিসার মোঃ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি)মোঃ মাহমুদুল হাসান, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত (ওসি) মোঃ আসাদুজ্জামান আসাদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বিপ্লব কুমার দে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস সাত্তার সরকার, একাডেমিক সুপারভাইজার ধ্বীরাজ সরকার, ওসমানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ আলী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবক সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ