হিলি সীমান্তে ১৬ কোটি টাকার হেরোইন ও ইয়াবা জব্দ

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ-দিনাজপুরের হাকিমপুর উপজেলা হিলি স্থলবন্দরের জিরো পয়েন্টে ভারতীয় একটি ট্রাকে অভিযান চালিয়ে ১৬ কোটি টাকার হেরোইন ও ইয়াবা জব্দ করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।
বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর সোয়া ২টার দিকে ভারত থেকে রপ্তানি পণ্য বাংলাদেশে আনার সময় হেরোইন ও ইয়াবাগুলো জব্দ করা হয়।
ভারতের হিলি কাস্টমস এক্সপোর্টার অ্যান্ড ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আলা মন্ডল জানান, বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে রপ্তানির উদ্দেশ্যে ভুসিবোঝাই একটি ভারতীয় ট্রাক জিরোপয়েন্টের কাছাকাছি আসে।

এ সময় কর্তব্যরত বিএসএফ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকটিতে তল্লাশি চালায়। এ সময় ট্রাকের চালকের আসনের কেবিন থেকে ২২টি ছোট ব্যাগে রাখা ২ কেজি ৩২২ গ্রাম হেরোইন ও ৫০টি ছোট ব্যাগে রাখা ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এসব মাদকের দাম বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি টাকা।
তিনি বলেন, এই অপরাধের সঙ্গে কারা জড়িত, সেটা আমাদের সংগঠনের পক্ষ থেকেও খতিয়ে দেখা হচ্ছে।
দিনাজপুরের বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন বলেন, হেরোইন ও ইয়াবাগুলো বাংলাদেশে পাচারের জন্য আনা হচ্ছিল। এ ব্যাপারে আমরা উদ্বেগ প্রকাশ করেছি।
এর আগে গত শনিবার হিলি স্থলবন্দরের কাস্টমস কর্মকর্তারা আমদানিকৃত খৈলবোঝাই ভারতীয় ট্রাক থেকে বিপুল পরিমাণ ফেন্সিডিল,ফেয়ারডিল ও অ্যাম্পল জব্দ করেন।

সর্বশেষ সংবাদ