ঘোড়াঘাটের ৪টি গ্রামকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ-দিনাজপুরের ঘোড়াঘাটের ৪টি গ্রামকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা কর হয়েূছে।
উপজেলার সিংড়া ইউনিয়নের ঋষিঘাট ও চাঁদপাড়া গ্রামকে, ঘোড়াঘাট ইউনিয়নের চোপাগাড়ি গ্রামকে, ও হরিপাড়া গ্রামকে আনুষ্ঠানিক ভাবে বাল্য বিবাহমুক্ত গ্রাম হিসেবে ঘোষণা করা হয়।
চোপাগাড়ি গ্রামকে, বাল্য বিবাহমুক্ত গ্রাম হিসেবে ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু।

বুধবার সকাল ১১টায় চোপাগাড়ি গ্রামে এ উপলক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঘোড়াঘাট এপির সহযোগিতায় ও বাল্য বিবাহ প্রতিরোধ কমিটি ইয়ুথ ভিজিলেন্ট টিম, শিশু ফোরাম ও গ্রাম উন্নয়ন কমিটি আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চোপাগাড়ি গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি জোবাইদুল ইসলাম। এতে বক্তব্য রাখেন ইকো ভিলেজ কমিটির সভাপতি মাসুদ রানা, ঘোড়াঘাট এপির ম্যানেজার রোলান্ড গমেজ, প্রোগ্রাম অফিসার মারিও মার্ডী, জেমস তপন মন্ডল, মামুনুর রশিদ, স্টেলা সরেন প্রমুখ।

উপজেলার রিষি্ ঘাট ও চাঁদপাড়া গ্রামকে আনুষ্ঠানিক ভাবে বাল্য বিবাহমুক্ত গ্রাম হিসেবে ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান সাজ্জাত হোসেন। সোমবার সকাল ১১টায় ঋষিঘাট মেলার চড়া গ্রামে এ উপলক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঘোড়াঘাট এপির সহযোগিতায় ও বাল্য বিবাহ প্রতিরোধ কমিটি ইয়ুথ ভিজিলেন্ট টিম, শিশু ফোরাম ও গ্রাম উন্নয়ন কমিটির আয়োজনে অন্যিষ্ঠত হয়।
রোববার উপজেলার বুলাকীপুর ইউনিয়নের হরিপাড়া গ্রামকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে। বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করেন ইউপি সদস্য মিলন মিয়া।ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এপি ঘোড়াঘাট এর সহযোগিতায় ও হরিপাড়া বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির আয়োজনে এবং হরিপাড়া স্বপ্ন সার্বিক গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মোঃআঃ আলিমের সভাপতিত্বে আলোচনা সভায় এ গ্রামকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়।
অনুষ্ঠানে ৪টি গ্রামের অভিভাবকগণ তাদের ছেলে মেয়েদের বাল্য বিবাহ দিবেন না বলে অঙ্গিকার করেন।

সর্বশেষ সংবাদ