সাজানো মামলায় সাংবাদিককে গ্রেফতারের প্রতিবাদে কুড়িগ্রামে সাংবাদিকদের মানববন্ধন

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের রৌমারী উপজেলা দৈনিক সংবাদের প্রতিনিধি আনিছুর রহমানকে আইসিটি’র ৫৭(২) ধারায় সাজানো মামলায় গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছে জেলার সাংবাদিকরা।
বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুড়িগ্রাম জেলা কমিটির উদ্যোগে বুধবার সকালে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘন্টাব্যাাপি মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সফি খান, সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক, সাংবাদিক আহসান হাবীব নীলু, সাংবাদিক সমিতির সভাপতি রাজু মোস্তাফিজ, সেক্রেটারী আব্দুল খালেক ফারুক প্রমুখ।
বক্তরা অবিলম্বে আনিছুর রহমানের মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হয়।
উল্লেখ্য, গত ৩১ অক্টোবর দিবাগত রাত সাড়ে ৮ টার সময় তার নিজ বাসা রৌমারী উপজেলার কর্তিমারী বাজার থেকে সাংবাদিক আনিছুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার পূত্র সুমন মিয়ার (২৪) বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ছবি বিকৃত করার অভিযোগে মামলা করেন স্থানীয় যুবলীগ নেতা শাহকামাল। ভুমিদস্যুদের প্ররোচনায় পুলিশ উক্ত মামলায় সাংবাদিক আনিছুরকে বাদি হওয়ার জন্য চাপ দেয়। তিনি রাজি না হওয়ায় দুই মাস পর ওই মামলায় তাকে ২নং আসামী করা হয়। ভুমিদ্যুদের বিরুদ্ধে গণমাধ্যমে ধারাবাহিক রিপোর্ট প্রকাশ করায় ক্ষুব্দ ছিলেন তারা। পুলিশ মূল অভিযোগকারীকে গ্রেফতার না করলেও সাংবাদিক আনিছুর রহমানকে সাজানো মামলায় ফাঁসিয়ে তাকে কুড়িগ্রাম আদালতে সোপর্দ করে। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন।

সর্বশেষ সংবাদ