রাজারহাটে রেডক্রিসেন্ট সোসাইটির বিরানী খেয়ে ৩০ ব্যাক্তি অসুস্থ্য

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধিঃরাজারহাটে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মশালায় বিরানী খেয়ে একই গ্রামের কমপক্ষে ৩০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত ১৪ জনকে রাজারহাট ও কুড়িগ্রাম সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে,গত সোমবার উপজেলা সদরের হরিশ্বর তালুক গ্রামে ২৬জন ব্যাক্তিকে নিয়ে রেডক্রিসেন্ট সোসাইটির একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। পরে কর্মশালা শেষে বিকেলে অংশ গ্রহনকারীদের মাঝে ঢাকা বিরানী হাউজ,দাদা মোড়,কুড়িগ্রাম লেখা প্যাকেটে বিরানী খাবার দেয়া হয়। কর্মশালায় অংশ গ্রহনকারীদের অনেকে বিরানীর প্যাকেট বাড়িতে পরিবারের অন্যান্য সদস্য সহ খাওয়ার পর ওই দিন রাত থেকে ধীরে ধীরে তাদের মধ্যে ৩০ জন ব্যাক্তি ডায়রিয়ায় আক্রান্ত পরেন। পরে মঙ্গলবার রাতে আক্রান্তদের মধ্যে মিম (৮) রওশনারা (৩০) রাবেয়া (১৮) রেহেনা (২১) মাসুদা (৯) মাসুমা (১৮) মোজাম্মেল (১৩) ইরিনা (৫) ইব্রাহীম (৫২) কাদের মোল্লা (৭০) সাকেরা (৫৫) নবীজন (৩৫) উম্মে কুলসুম (৩০) ও নাসিমা (৩০) কে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়। এদের মধ্যে গতকাল বুধবার গুরতর অসুস্থ্য কাদের মোল্লা (৭০) রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র থেকে কুড়িগ্রাম সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসাধীন রাজারহাট মহিলা ডিগ্রি কলেজের এইচ,এস,সি দ্বিতীয় বর্ষের ছাত্রী মাসুমা ইয়াছমিন জানান,ওই খাবার খেয়ে সোমবার রাত থেকে ডায়রিয়ায় অসুস্থ্য হয়ে পরায় মঙ্গলবার কলেজের পরীক্ষায় অংশ গ্রহন করতে পারিনি। ইব্রাহীম আলী জানান, রাতেই রেডক্রিসেন্টের রাজারহাট উপজেলা প্রোগ্রাম অফিসারকে বিষয়টি অবগত করা হলেও তিনি পরদিন মঙ্গলবার সন্ধ্যায় খোঁজ নিতে আসেন। চিকিৎসাধীন দিনাজপুর টেক্্রটাইল ইনষ্টিটিউটের ৫ম সেমিষ্টারের শিক্ষার্থী রাবেয়া খাতুন জানান,ছুটি পেয়ে বাড়িতে এসে ডায়রিয়ায় অসুস্থ্য হয়ে পরেছি।
এবিষয়ে রেডক্রিসেন্ট সোসাইটির উপজেলা প্রোগ্রাম অফিসার শামিম আহমেদ জানান,কুড়িগ্রামের দাদা মোড়ে অবস্থিত ঢাকা বিরানী হাউজের বিরানী খেয়ে তারা অসুস্থ্য হওয়ায় আমরা হতাশ হয়েছি,এবিষয়ে আমরা সবসময় আক্রান্তদের খোঁজ খবর রাখছি।
উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার শহীদুল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার সম্ভাব্য কারন ফুড পয়জনিং,আমরা সর্বাতœক চিকিৎসা সেবা দিতে চেষ্টা করছি।

সর্বশেষ সংবাদ