স্বাধীনতার ৪৬ বছরেও নির্মিত হয়নি একটি ব্রীজ

এ,এইচ,খোকন চলনবিল প্রতিনিধিঃ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চর এলাকার আত্রাই নদীতে ৪৬ বছরেও নির্মিত হয়নি একটি  ব্রীজ। ফলে এ পথে যাতায়াতকারী হাজারও মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

এলাকাবাসী  জানায়, দেশ স্বাধীনের পর এ নদীর উপর একটি ব্রীজ নির্মাণের দাবী উঠে। বিভিন্ন সময় জনপ্রতিনিধিদের কাছ থেকে আশ্বাসও পাওয়া যায়। কিন্তু আজও তা বাস্তবায়িত হয়নি।

তাড়াশের সগুনা ইউনিয়নের ধামাইচ এলাকায়  প্রবাহিত এ নদীর উপর দিয়ে প্রতিদিন শতশত মানুষ যাতায়াত করে থাকে। কিন্তু ব্রীজের অভাবে স্কুল-কলেজের কোমলমতি শিক্ষার্থীদের পারাপারে চরম দুর্ভোগ পোহাতে হয়। গবাদি পশু নিয়ে কৃষকদের হতে হয় নানা বিড়ম্বনার শিকার। ব্রীজের অভাবে এলাকার উৎপাদিত কৃষিপণ্য সঠিক সময়ে বাজারজাত করতে পারে না কৃষকরা৷ বর্ষা মৌসুমে  পানির তোড়ে টিকে থাকতে পারে না বাঁশের  সাঁকো। তখন এ পথে যাতায়াতের একমাত্র মাধ্যম হয় নৌকা।

এলাকাবাসী জানায়, এখানে একটি ব্রীজ নির্মাণের বিষয়ে বিভিন্ন সময় পত্র-পত্রিকায় লেখালেখিও করা হয়েছে। কিন্তু কোন কাজে আসেনি। তারা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য উর্বধতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন।

নদীর দুই তীরের বাসিন্দাদের প্রাণের দাবি একটি ব্রীজ নির্মাণ। সম্ভাব্যতা যাচাইয়ের পরও কেন ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয়া হচ্ছেনা এটা দু:খের বিষয়।  ধামাইচ ত্রিমোহনা ঘাটের উপর ব্রীজ নির্মাণ হলে এলাকার জনসাধারণ  ও শিক্ষার্থীদের দুর্ভোগের অবসান হবে।

সর্বশেষ সংবাদ