ফেইসবুক বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি : তারানা হালিম

ফেইসবুক বন্ধ করার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। রাতে ছয় ঘণ্টার জন্য ফেইসবুক বন্ধের কোনও সিদ্ধান্ত হয়নি, আমরা এ ধরনের কোনও সিদ্ধান্ত নেইনি।

মঙ্গলবার(০৪ এপ্রিল) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা জানান।

তিনি বলেন, ফেইসবুক বন্ধের কোনো প্রশ্নই আসে না। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় দৃঢ়ভাবে বলতে চায় কোনও ঘণ্টার জন্যই ফেইসবুক বন্ধের সিদ্ধান্ত নেয়নি, হয়নি। ফেইসবুক বন্ধের প্রশ্নই ওঠে না।

তারানা হালিম বলেন, মাঝরাতে ছয় ঘণ্টার জন্য ফেইসবুক বন্ধ হচ্ছে এ ধরনের খবর প্রকাশিত হওয়ায় আমি মর্মাহত হয়েছি, কষ্ট পেয়েছি। তিনি আরও বলেন, কেবিনেট ডিভিশন থেকে টিঅ্যান্ডটি মন্ত্রণালয়ের কাছে ফেইসবুক বন্ধ রাখার বিষয়ে একটি ব্যাখা চাওয়া হয়। এটি তাদের রুটিন ওয়ার্ক, তারা মতামত চেয়েছেন। আমরা তখনই মৌখিকভাবে কেবিনেট বিভাগকে জানাই, এটি সম্ভব নয়। তবে প্রথম দফায় যে চিঠিটি আসে সেটি আমার কাছে আসেনি। সেটি সচিব পর্যায়ে মীমাংসা হয়ে গেছে।

এরপর দ্বিতীয় দফার চিঠিটি গত দুইদিন আগে আমার কাছে আসে। পরে আমরা টিঅ্যান্ডটি মন্ত্রণালয় থেকে আমাদের মতামত বিটিআরসিকে জানিয়েছি এবং তাদের কাছ থেকেও এ বিষয়ে মতামত চেয়েছি। সেই মতামত আজ লিখিতভাবেই মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়েছি।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ডিজিটাল সরকার, কাজেই ডিজিটাল দেশ গড়তে বাধা সৃষ্টি করে এমন কোনও সিদ্ধান্ত সরকার নেবে না।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ