পুলিশের প্রতি আস্থা নেই জনতার সিসি ক্যামেরার ফুটেজ দেখে এক হালি চোর ধরেছে স্থানীয়রা

ফকিরহাট(বাগেরহাট)সংবাদদাতা:ফকিরহাটে চুরি ছিনতাই ঠেকাতে পুলিশের উপর থেকে আস্থা হারিয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখে এক দল যুবকের অনুসন্ধানে ১হালি চোর ধরে পুলশে দিয়েছেন স্থানীয়রা। আটকের ১দিন পর গত সোমবার ২ জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। উদ্ধার হয়নি মালামাল।
স্থানীয়রা জানান, টাউন নওয়াপাড়া এলাকায় একই সাথে ৪টি দোকান চুরি ঘটনায় পুলিশে অভিযোগ না করে রবিউল ইসলাম রবি নামে এক ব্যাবসায়ি তার প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপ করেন। গত ২০ ফেব্রুয়ারি রাতে মোঃ রবির দোকানের সামনে থেকে একটি অটো ভ্যান চুরি হয়। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে গত রবিবার রাতে কতিপয় যুবকের অনুসন্ধানে বাগেরহাট সদর থানার বিষ্ণুপুর এলাকার জাহাঙ্গির শেখ কে আটক করলে সে তাদের অন্য সদস্যসহ একাধিক চুরির কথা শিকার করে। এসময় পুলিশকে নিয়ে স্থানীয়রা জেলা সদরের অযোদ্ধা এলাকার জামাল বিশ্বাস টাউন নওয়াপাড়া এলাকারর জাহাঙ্গির ওরফে নাগা সহ অজ্ঞাত নামের এক জনকে আটক করে থানা পুলিশে দেয়। এসময় সাংবাদিকদের ছবি তুলতে দেয়নি পুলিশ।
ভুক্ত ভোগী ভ্যান চালক বাবুল বলেন, আমি সমিতি থেকে ঋণ নিয়ে কেনা অটো ভ্যান টি চুরি হওয়ার পর দিনরাত কাজ করে খেয়ে না খেয়ে দেনা দিচ্ছি। গত রবিবার রাতে স্থানীয়দের হাতে ধরা পড়েলে জাহাঙ্গির আমার ভ্যানটি নিয়েছে বলে আমাকে দেখেই সবার সামনে শিকার করে। যা পুলিশ সারকে বলেছি (এস আই বিধান) কিন্তিু আমার মালামাল উদ্ধার হয়নি।
টাউন নওয়া পাড়া এলাকার ভ্যান চালক মোঃ শারিফুল খান, মোঃ নজরুল, জলিল খান, মোঃ জালাল, শোহেল জানান, তাদের আটো ভ্যান টি চুরি হলেও পুলিশে অভিযোগ করতে যায়নি। কারন সেখানে গেলে টাকা লাগবে। যে পুলিশ ইত্তেফাক পত্রিকার ফকিরহাটের সাংবাদিকের অফিসের মালামাল চুরির অভিযোগে আটক হওয়া চোরকে মালামাল উদ্ধার না করে ছেড়ে দেয়। তাদের কাছ থেকে আমরা কি আশা করতে পারি।
ফকিরহাট মডেল থানার এস.আই বিভাস সাহা বলেন, চুরি যাওয়া একটি মটর ভ্যান উদ্ধার করা হয়েছে। এঘটনার সাথে জড়িত সন্দেহে দু’জনকে আটক করে চালান দেওয়া হয়েছে। এ উপজেলায় মটরভ্যান চুরির একটি বিশাল চক্র রয়েছে। তাদের ধরতে অভিযান অব্যাহত আছে।

সর্বশেষ সংবাদ