শফিকুর রহমান চৌধুরী আগেই জানতেন তিনি থাকছেন না

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: সিলেট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক থেকে এখন সাবেক সাধারন সম্পাদক হয়ে গেছেন শফিকুর রহমান চৌধুরী। এখন বদলে গেছে পদবী! বদলে গেছে চেনা অনেক কিছুই। সাধারন সম্পাদক থেকে তিনি এখন সাবেক সাধারন সম্পাদক। এভাবেই সবকিছু বদলে যায়। আর এ বদল কর্মী সমর্থক কেই না বুঝলেও ঠিকই বুঝেছিলেন শফিকুর রহমান চৌধুরী যে, তিনি আর সাধারন সম্পাদক পদে থাকছেন না। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্যায়ে শফিকুর রহমান চৌধুরীর বক্তব্যই সে ইঙ্গিত দেয়।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর ২০১৯) সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সিলেট আলিয়া মাদরাসা প্রাঙ্গনে নৌকা মঞ্চে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফের উপস্থিতিতে সম্মেলনের প্রথম পর্যায়ে নতুন নেতৃত্ব নির্বাচনের আগের বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী দলের জন্য নিজের আত্মত্যাগের কথা তুলে ধরে কেঁদে কেঁদে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অতীতে নিজের সংসদীয় আসন ছেড়ে দিয়েছি। ভবিষ্যতেও নেত্রীর নির্দেশে কাজ করব। বক্তব্যের এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, আওয়ামী লীগের সিলেট জেলার সাধারন সম্পাদক হিসেবে হয়তো এটাই আমার শেষ বক্তব্য। এছাড়াও দায়িত্ব পালনকালে ভুলত্রুটির জন্য নেতাকর্মীদের ক্ষমা চেয়ে নিয়ে সকলের কাছে দোয়া কামনা করেন।
শফিকুর রহমান চৌধুরীর এই বক্তব্যের পরপরই সম্মেলনস্থলে উপস্থিত থাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে গুঞ্জন শুরু হয়ে যায়, তাহলে কী আর সাধারন সম্পাদক পদে থাকছেন না শফিকুর রহমান চৌধুরী। শেষপর্যন্ত এই গুঞ্জনই বাস্তব হয়ে ধরা দেয়। নেতাকর্মীদের মধ্যে গুঞ্জন শুরু হলেও শফিকুর রহমান চৌধুরী কিন্তু ঠিকই জানতে যে, তিনি আর সাধারন সম্পাদক পদে থাকছেন না। শফিকুর রহমান চৌধুরীর বক্তব্যই তা প্রমান করে।
উল্লেখ্য, ৫ ডিসেম্বর ২০১৯ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি হয়েছেন এডভোকেট লুৎফুর রহমান, আর সাধারণ সম্পাদক হয়েছেন এডভোকেট নাসির উদ্দিন খান।

সর্বশেষ সংবাদ