পলাশবাড়ী এস.এম সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ৭ দিনের শিক্ষাসফরে নিউজিল্যান্ড গমন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী পৌরশহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এস. এম মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল চন্দ্র সরকার ৭ দিনের শিক্ষা সফরে নিউজিল্যান্ড গমন করেছেন।
তিনি ১৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে একটি বিমান যোগে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলের জেলা এবং উপজেলা পর্যায়ের ২৪টি সরকারি-বেসরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি প্রধান শিক্ষক ও মাদ্রাসার সুপারসহ সমমানের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ নিউজিল্যান্ড সফর করবেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব নাসরিন মুক্তা কর্তৃক গত ২৯ আগস্ট স্বাক্ষরিত পত্রে তথ্যটি নিশ্চিত করেছেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব শ্রীকান্ত কুমার চন্দ্র-এর নেতৃত্বে মোট ২৬ জন শিক্ষকের একটি টীম অনুষ্ঠিতব্য প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন।
সুশীল চন্দ্র সরকার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের মহদীপুর গ্রামের স্বর্গীয় রজনীকান্ত সরকারের ছেলে। সহকারি শিক্ষক হিসেবে প্রথমতঃ তিনি মহদীপুর উচ্চ বিদ্যালয়, পরবর্তীতে ঢোলভাঙ্গা উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ তিনি পলাশবাড়ী এস. এম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে যোগ দেন।
বিগত ২০১১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর এবং ২০১২ সালের ১৩ এপ্রিল থেকে ২৬ জুলাই পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে ২০১২ সালের ২ আগস্ট থেকে তিনি নিয়মিত প্রধান শিক্ষক হিসেবে নিরলস দায়িত্ব পালন করে আসছেন। দাম্পত্যজীবনে সুশীল চন্দ্র ২ মেয়ে ও এক ছেলে সন্তানের জনক।

সর্বশেষ সংবাদ