মহাস্থান প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি মিটু, সম্পাদক এস আই সুমন

প্রেস রিলিজঃ দেশের কল্যাণে কাজ করার প্রত্যয়ে ১৯৯৮ইং সালে প্রতিষ্ঠিত বগুড়ার ঐতিহাসিক “মহাস্থান প্রেসক্লাব” এর সংবাদকর্মীদের গণতান্ত্রিক প্রক্রিয়ায়, সকল নিয়ম নীতি মেনে দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে বৃহস্পতিবার ৩০ শে জুন দুপুর ২টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়ন পরিষদ  হলরুমে দ্বি-বার্ষিক সম্মেলন ২০২২ইং অনুষ্ঠিত হয়েছে।
বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে কার্যকরী কমিটির নির্বাচন সম্পন্ন হয় । মহাস্থান প্রেসক্লাবের সকল  সংবাদকর্মীদের সমন্বয়ে গঠিত ৩ সদস্যদের নির্বাচন কমিশন গঠিত হয়েছিলো এবং নির্বাচনী প্রক্রিয়া শেষে প্রধান নির্বাচন কমিশনার বিজয়ীদের নাম ঘোষণা করেন এবং নবনির্বাচিত সদস্যদের শুভেচ্ছা জানান।
মহাস্থান প্রেসক্লাব এর দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি আনিছুর রহমান মিটু (দৈনিক প্রভাতের আলো),  সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম সাজু  (দৈনিক সংগ্রাম), সহ-সভাপতি তাহেরা জামান লিপি (দৈনিক ভোরের চেতনা), সাধারণ সম্পাদক এসআই সুমন (দৈনিক বগুড়া), যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান (দৈনিক উত্তরের দর্পণ), কোষাধ্যক্ষ গোলাম রব্বানী শিপন (দৈনিক প্রত্যাশা প্রতিদিন ও নিরাপদ নিউজ), দপ্তর সম্পাদক কেএম আমিনুল ইসলাম (দৈনিক মুক্ত সকাল), প্রচার সম্পাদক আব্দুল বারী (দৈনিক মুক্তবার্তা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাফায়াত সজল (দৈনিক দূরন্ত সংবাদ), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুনছুর রহমান আকাশ (দৈনিক একুশে সংবাদ), সিনিয়র কার্যনির্বাহী সদস্য মহাস্থান প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি  আব্দুল বাছেত (দৈনিক চাঁদনী বাজার) এবং কার্যনির্বাহী সদস্য আব্দুল হান্নান প্রামানিক টগর (দৈনিক মুক্ত জমিন)। উপস্থিত ছিলেন সাংবাদিক অধ্যক্ষ ইকবাল হোসেন, আজিজুল হক বিপুল।
এসময় প্রধান নির্বাচন কমিশনার ও অনুষ্ঠানের প্রধান অতিথি রায়নগর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি নির্বাচন শেষে তার অনুভুতি ব্যক্ত করতে গিয়ে সাংবাদিকদের বলেন, “মহাস্থান প্রেসক্লাবের সাংবাদিকদের সবাই ঐক্যবদ্ধ ভাবে গণতান্ত্রিক মোতাবেক যে প্রক্রিয়ায় নির্বাচন করেছেন এটা ইতিহাস সৃষ্টি করেছে। আশা করি এই ধারাবাহিকতা বজায় থাকবে। আপনাদের বস্তুনিষ্ঠ সংবাদে সমাজ দেশ তথা এলাকার উন্নয়ন সাধিত হবে”। নির্বাচন পরিচালনা কমিটির সহকারী কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন সাংবাদিক ইউনিয়ন বগুড়ার  সহ-সভাপতি সাংবাদিক আব্দুস সাত্তার এবং যুগ্ম সাধারন সম্পাদক সাংবাদিক আব্দুল ওয়াদুদ।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলা ভিশন বগুড়া ব্যুরো প্রধান ও সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বগরা। তিনি মহাস্থান প্রেসক্লাবের নির্বাচনের প্রক্রিয়ার অভিমত ব্যক্ত করে বলেন, “মহাস্থান প্রেসক্লাবের সকল সাংবাদিকদের সমন্বয়ে এমন সু-সংগঠিত একটি কমিটি গঠন হয়েছে যা অকল্পনীয়, তিনি নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহবান জানানোর পাশাপাশি অভিনন্দন জানান”।  প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও নব-নির্বাচিত কমিটির কার্যনির্বাহী সদস্য আব্দুল বাছেত বলেন, “১৯৯৮ইং সালে মহাস্থান প্রেসক্লাব গঠন করেছি। যার সভাপতি ছিলাম আমি ও সাধারন সম্পাদক ছিলেন, আহসান হাবীব মাস্টার। কিন্তু আজ নেতৃত্ব নির্বাচনের জন্য যে সুন্দর মনোরম পরিবেশ সৃষ্টি হয়েছিলো তা আজ প্রেসক্লাবকে নতুন আঙ্গিকে রূপ পেয়েছে”।
আমন্ত্রিত অতিথিদের মধ্য বক্তব্য রাখেন, মোকামতলা প্রেসক্লাব এর সভাপতি ও দৈনিক করতোয়া প্রতিনিধি নুরুল আমিন তালুকদার, শিবগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি রশিদুর রহমান রানা। উপস্থিত ছিলেন, বগুড়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বৈশাখী টিভির বগুড়া ব্যূরো চীফ কমলেশ মহন্ত শানু, দৈনিক  ইনকিলাব পত্রিকার বগুড়া ব্যূরো চীফ মহসিন আলী রাজু, এখন টিভির বগুড়া ব্যূরো চীফ ও কবি মাজেদুর রহমান মাজেদ, বাংলা টিভি ও যায়যায়দিন এর বগুড়া জেলা প্রতিনিধি ইমরান হোসাইন লিখন, সিনিয়র সাংবাদিক আতিকুর রহমান খান মিন্টু, শিবগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক  রবিউল ইসলাম রবি, শাহজাহান আলী, বাংলাভিশনের ক্যামেরা পার্সন মতিউর রহমান, একুশে টেলিভিশনের ক্যামেরা পার্সন রফিকুল ইসলাম রকি।
এসময় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন লালু, আবু রায়হান, আজিজুর রহমান, মোস্তফা কামাল তোতা, মহসিন আলী, ইসরাফিল হোসেন, জহুরুল ইসলাম, শাহিনুর ইসলাম শাহিন, বেলাল মন্ডল, সংরক্ষিত মহিলা সদস্য উৎলিমা রুহিয়া, কমেলা বেগম, শিউলী বেগম, ইউপি সচিব রাসেল খান, উদ্যোক্তা সাজেদুর রহমান সাজু, মাস্টার আমিনুর ইসলাম, ইঞ্জিনিয়ার রসুল খন্দকার প্রমূখ।

সর্বশেষ সংবাদ