আগুন সন্ত্রাসীরা দেশে পুনরায় অসাংবিধানিক সরকার গঠনের জন্য রাস্তায় নেমেছে-তানসেন

বগুড়া জেলা জাসদের সভাপতি সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন বলেছেন, ১৯৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের উত্তাল সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে গুলি করে হত্যা করা হয় ডা. শামসুল আলম খান মিলনকে। তার হত্যা সংবাদ ছড়িয়ে পড়তেই বাঁধভাঙ্গা স্রোতের মত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নেমে আসে রাজপথে। উত্তাল স্রোতের সামনে দাঁড়াতেই পারেনি স্বৈরাচারী সরকারের পেটোয়া বাহিনী। ফুঁসে ওঠে আপামর ছাত্র-জনতা। রাজপথে স্বৈরাচার বিরোধী আন্দোলনে অসংখ্য শহীদের রক্তের স্রোতে খড়কুটোর মত ভেসে যায় সামরিক স্বৈরশাসক এরশাদ।
তিনি বলেন, শহীদ ডা. মিলনের আত্মবলিদানের চেতনাকে ধারণ করে দেশে অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দেওয়ার জন্য জাসদসহ ১৪ দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। আগুন সন্ত্রাসীরা দেশে পুনরায় অসাংবিধানিক সরকার আনার জন্য রাস্তায় নেমেছে। বিএনপির ক্ষমতা পুনর্দখলের আন্দোলন দেশকে সংবিধানের বাইরে ফেলে দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ এবং জঙ্গিবাদীদের রাজনীতির মাঠে পুনঃপ্রতিষ্ঠা করার পথে এগোচ্ছে। এই অপরাজনীতি রুখে দিতে হবে।
তিনি ডা. মিলনের অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার্আদর্শকে বুকে নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

রবিবার (২৭ নভেম্বর) দুপুরে সাতমাথাস্থ দলীয় কার্যালয়ে ৯০এর গণঅভ্যুত্থানের জাসদ নেতা শহীদ ডা. শামসুল আলম খান মিলন স্মরণে বগুড়া জেলা জাসদ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি কথাগুলি বলেন।
বগুড়া জেলা জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য এ্যাড. ইমদাদুল হক ইমদাদ, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান রতন, হেলাল উদ্দিন আঙ্গুর, আব্দুল হাকিম বেগ, জাসদ নেতা, জোবায়ের হোসেন মোল্লা, হারুনুর রশিদ, রবীন্দ্রনাথ দাস রঞ্জন, আতিকুজ্জামান তুহিন, ওবায়দুল হক, শ্রমিক

সর্বশেষ সংবাদ