বগুড়ায় ভূমি অধিগ্রনের ক্ষতিগ্রস্থদের ৪ কোটি ১৩ লাখ টাকার চেক হস্তান্তর

বগুড়া-সারিয়াকান্দি সড়ক নির্মান প্রকল্পের জন্য জমি অধিগ্রহনের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে ৪ কোটি ১৩ লাখ ৮ হাজার ২ শত ৪৭ টাকার ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে।
মঙ্গলবার বিকেলে শহরতলী সাবগ্রাম নলেজ হারবাল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ মাঠে জেলা প্রশাসন এ আয়োজন করে।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জিয়াউল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ এনডিসি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দিকনির্দেশানা দিয়েছেন যাদের জন্য সরকারি কর্মকর্তারা চাকুরী করেন যাদের জন্য উদ্ধর্তন কর্মকর্তার আসনে বসেছেন তাদের দুঃখ কষ্ট বুঝতে হবে। এমকি তাদের দোড় গোড়ায়া সেবা পৌঁছে দিতে হবে। সরকার আপনাদের ভালো রাখতে জমির দাম তিনগুন বেশি করে দিয়েছেন। আগের চেয়ে এখন রাস্তা-ঘাট অনেক উন্নত হয়েছে। এ সরকার পদ্মা সেতু নির্মান করেছেন। আমামী এক বছরের মধ্যে রুপপুরে পারমানিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদিত হবে। আমরা এখন ডিজিটাল বাংলাদেশের নাগরিক। অতএব কোন কিছু নিয়ে আপনার হতাশ হবেন না।
তিনি আরো বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ বাঙালির প্রানের বিনিময়ে আমারা একটি স্বাধীন দেশ পেয়েছি। যারা প্রান দিয়েছেন তাদের মায়েরা বলেন আমার সন্তান দেশের জন্য প্রান দিয়েছে এখন আমার আর কোন দুঃখ নেই। দেশ তো স্বাধীন হয়েছে। আপনারা দৃঢ় কন্ঠে বলতে পারেন আমার জমি গেছে তার বদলে সরকার তিনগুন টাকা দিয়েছেন। বর্তমান সরকার দেশের জন্য অনেক কিছুই করছেন। দেশ ও জাতির জন্য উন্নয়ন করছেন। সাধারণ জনগণের ভাগ্যেন্নায়ন করছেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজা, আর ডিসি নুরুল ইসলাম, ভূমি অধিগ্রহন কর্মকর্তা আমির সালমান রনি, সাবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকারসহ প্রমুখ।
অনুষ্ঠানে ১৫ জন ক্ষতিগ্রস্তদের মাঝে ৪ কোটি ১৩ লাখ ৮ হাজার ২ শত ৪৭ টাকার ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়। এর মধ্যে ১৩ জন ক্ষতিগ্রস্ত জমির মালিক। অপর দুই জমের মধ্যে একজন বগুড়া সদর উপজেলা মডেল মসজিদ নির্মান প্রকল্পে ক্ষতিগ্রস্থ ও অন্যজন সাসেক সড়ক সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ব্যক্তি।
কর্মকর্তারা জানান বগুড়া-সারিয়াকান্দি সড়ক নির্মান প্রকল্পের জন্য জমি অধিগ্রহনের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি ভাবে চেক হস্তান্তর শুরু হয়েছে। চেক বিতরণ অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ