বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত

বিদ্যুতের দাম পুনরায় বৃদ্ধি এবং প্রতি মাসে গ্যাস-বিদ্যুতের দাম সমন্বয়ের নামে, দাম বাড়ানোর সরকারি ঘোষণার প্রতিবাদে এবং চাল, ডালসহ নিত্য পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে-বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র ঘোষিত দেশব্যাপি প্রতিবাদী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ-১৩ ফেব্রæয়ারী’২৩ বেলা: ১১:৩০ টায় সাতমাথায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেণ সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহŸায়ক কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা নেতা, ট্রেড ইউনিয়ন কেন্দ্র বগুড়া জেলা ভারপ্রাপ্ত সভাপতি কমরেড ফজলুর রহমান, বাসদ বগুড়া জেলা সদস্য শ্যামল বর্মন প্রমূখ নেতৃবৃন্দ।
কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু বলেন, উপর্যপুরি বিদ্যুত-গ্যাস, চাল-ডালসহ নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি করে সরকার জনজীবনে দুর্ভোগ নামিয়ে আনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে বর্ধিত মূল্য প্রত্যাহার এবং দ্রব্য মূল্য, জ্বালানির দাম জনগণের ক্রয় সীমায় রাখার দাবি জানিয়ে তিনি- গণতন্ত্র, গণতান্ত্রিক প্রথা-প্রতিষ্ঠান রক্ষা ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অবিলম্বে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি চালুসহ নির্বাচন ব্যবস্থা আমূল সংস্কারের দাবিতে সকল বাম গণতান্ত্রিক রাজনৈতিক দল, ব্যক্তি, গোষ্ঠিকে যার যার অবস্থান থেকে গণআন্দোলন গড়ে তোলার আহŸান জানান।
কমরেড আমিনুল ফরিদ বলেন: মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ দেশি বিদেশি লুটেরা গোষ্ঠির দুর্নীতি-দুঃশাসন ও লুণ্ঠনের লীলাভ‚মিতে পরিণত হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন গণতন্ত্রীনতা এবং ফ্যাসিবাদী দুঃশাসনই আজ দেশকে দুর্নীতি, লুটপাট ও টাকা পাচারকারীদের স্বর্গরাজ্য করে তুলেছে। জনগণের গণতন্ত্র, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হলে বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের উচ্ছেদ করে বাম গণতান্ত্রিক বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান ঘটাতে হবে এবং শোষণমূলক পুঁজিবাদী ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটাতে হবে। তাছাড়া জনগণের মুক্তি আসবে না । সরকার বিদ্যুৎখাতে দুর্নীতি, ভুলনীতি, অপচয়, অদক্ষতা দূর না করে পুনরায় বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। এই মূল্যবৃদ্ধি জনজীবনে মরার উপর খাড়ার ঘা হিসেবে দেখা দিবে। তাই তিনি বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত পত্যাহারের জোর দাবি জানান ।
সমাবেশে অন্যন্য নেতৃবৃন্দ বলেন, চাল, ডাল, তেলসহ নিত্য পণ্যের দাম গত এক বছরে বেড়েছে ৫০ ভাগ থেকে ৮০ ভাগ। দেশের ১৭ কোটি মানুষ এখন বাজার সিন্ডিকেটের হাতে জিম্মি। আর এই সিন্ডিকেট এর পাহারাদারের ভ‚মিকায় আছেন বর্তমান বিনা ভোটের স্বৈরাচারী ও কর্তৃত্ববাদী সরকার। ইতিপূর্বে সরকার ডিজেল, কেরোসিনের, প্রেট্রোলসহ সকল জ্বালানীর দাম বৃদ্ধির ফলে বাস ভাড়া বেড়েছে, জনগণের জীবন যাত্রার ব্যয় বহুগুণে বেড়েছে। ফলে দ্রব্যমূল্য বৃদ্ধির লাগাম টেনে ধরতে না পারলে জনজীবন দুর্বিসহ সংকটে পড়বে। তাই বক্তাগণ  বাজার সিন্ডিকেট ভেঙে চাল, ডাল, তেলসহ নিত্য পণ্যের দাম কমানো, গ্রাম-শহরে রেশনিং ব্যবস্থা চালুর এবং বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানান ।

সর্বশেষ সংবাদ