গাইবান্ধায় ৫টি মডেল মসজিদের উদ্বোধন গাইবান্ধার অনুষ্ঠানে হুইপ-গিনি

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলা ও উপজেলা পর্যায়ে নির্মিত ৫টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধামন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। এ উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক মো. অলিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, পুলিশ সুপার মো. কামাল হোসেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মিরাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীরসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
ধর্মপ্রাণ মুসলমানদের নামাজের জন্য গাইবান্ধা জেলা মডেল মসজিদ এবং ফুলছড়ি, সাদুল্যাপুর, গোবিন্দগঞ্জ ও সদর উপজেলা মডেল মসজিদসহ ৫টি দৃষ্টিনন্দন মডেল মসজিদের উদ্বোধন করা হয়। এসব মডেল মসজিদে রয়েছে আজুখানা, ইসলামিক রির্চাজ সেন্টার, ইমাম ও মোয়াজিনের থাকার জন্য পৃর্থক রুমের ব্যবস্থা। এই মসজিদে সকল নারী পুরুুষ মিলে এক হাজার লোকের নামাজের পৃথক ব্যবস্থা রয়েছে।
জেলা পর্যায়ে মডেল মসজিদ নির্মান ব্যয় হয়েছে জেলা পর্যায়ে প্রায় ১৮ কোটি ৫০ লাখ টাকা এবং উপজেলা পর্যায়ে নির্মান ব্যয় হয়েছে ১৪ কোটি ৫০ লাখ টাকা।
এই মসজিদে নারীদের আলাদা ওজু ও নামাজ পড়ার ব্যবস্থাও রয়েছে। এখানে ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, লাইব্রেরী, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ সেন্টার, ইসলামি গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজখানা, শিশু ও গণশিক্ষা কার্যক্রম, অতিথিশালা, পবিত্র কুরআন হেফজ, শিশু শিক্ষা, মৃত ব্যক্তির গোসলের ব্যবস্থা ইত্যাদি। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিংয়ের সুবিধা রাখা হয়েছে।

 

সর্বশেষ সংবাদ