নদী ভাঙনের হাত থেকে রক্ষা পাচ্ছে সারিয়াকান্দি শিমুলতাইড় সরকারী প্রাথমিক বিদ্যালয়

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: যমুনা নদীর ভাঙনের কবলে পতিত হয়েছিল বগুড়া সারিয়াকান্দি চালুয়াবাড়ী ইউনিয়নের শিমুলতাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয় । গতকাল সোমবার বিদ্যালয়টি ভাঙনের হাত থেকে রক্ষা করতে তা পরিদর্শনে যান ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুজ কুমার বসাক । এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম কবির, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) তুহিন সরকার, বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী হুমায়ন কবির, উপ সহকারী প্রকৌশলী আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মমতাজুর রহমান মন্ডল, চালুয়াবাড়ী ইউপির চেয়ারম্যান বাদশা ভুঁইয়া প্রমুখ ।
উপ বিভাগীয় প্রকৌশলী হুমায়ন কবির জানান, প্রাথমিক বিদ্যালয়টির ডাউনে ১৫০ ফিট এবং সামনে ১৫০ ফিট এলাকা প্রাথমিকভাবে বালুভর্তি জিও ব্যাগ ফেলা হবে । আরও চাহিদা পাঠানো হয়েছে । আশা করা যাচ্ছে বিদ্যালয়টি আপাতত ভাঙনের হাত থেকে রক্ষা পাবে ।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তৃা সবুজ কুমার বসাক বলেন, বিদ্যালয়টি ভাঙনের হাত থেকে রক্ষার্থে সেখানে অত্যন্ত দ্রæত গতিতে কাজ শুরু করা হয়েছে । এছাড়াও খুঁটি গেড়ে লাল ফিতা দিয়ে বিপদ এলাকার সীমানা চিহ্নিত করা হয়েছে, যাতে শিক্ষার্থীরা দুর্ঘটনার কবলে না পরে ।

সর্বশেষ সংবাদ