সিরাজগঞ্জ তাড়াশ পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও ভোটের পরিবেশ সুন্দর রাখতে বিশেষ ভূমিকায় নিয়োজিত রয়েছে র‌্যাব-১২

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে এবং এধরনের অপরাধের সাথে সংশ্লিষ্ট অপরাধীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে র‌্যাব জনগণের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া বিভিন্ন সময়ে অনুষ্ঠিত জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে নিয়মিত আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করে র‌্যাব।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৭ জুলাই ২০২৩ খ্রি. তারিখে সকাল ৮.০০ থেকে বিকেল ৪.০০ ঘটিকা পর্যন্ত সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই লক্ষ্যে মোঃ মারুফ হোসেন পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিক নির্দেশনায় নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সময়ে নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করছে র‌্যাব-১২। নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার কৌশল হিসেবে ইতোমধ্যে তাড়াশ পৌরসভা এলাকার বিভিন্ন ভোট কেন্দ্রে র‌্যাবের উপস্থিতি ও টহল ডিউটিসহ গোয়েন্দা নজরদারী জোরদার করেছি যার ফলে আজকের এই পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও ফলপ্রসু হয়েছে।

গত ১৫ জুলাই ২০২৩ থেকে শুরু করে নির্বাচনের পরের দিন অর্থাৎ ১৮ জুলাই ২০২৩ তাড়াশ পৌরসভা নির্বাচনে অন্যান্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স, সাদা পোশাকে গোয়েন্দা সদস্যগণ নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত রয়েছে। এছাড়াও সার্বিক পরিস্থিতি তদারকির জন্য নির্বাচনী সেল এবং কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

অদ্য ১৭ জুলাই তাড়াশ পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নির্বাচন পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য র‌্যাব-১২ সিরাজগঞ্জ জেলার সকল প্রশাসনিক ও নির্বাচনিক দপ্তরের সাথে যোগাযোগ রক্ষা করে চলছে।

সর্বশেষ সংবাদ