গাইবান্ধায় কাল থেকে শুরু হচ্ছে ইজতেমা সকল প্রস্তুতি সম্পন্ন

আরিফ উদ্দিন,গাইবান্ধা প্রতিনিধিঃ জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে গাইবান্ধা জেলা ইজতেমা আগামীকাল বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) থেকে তিন দিনব্যাপী শুরু হচ্ছে। ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমা শুরু হবে।
জেলা তাবলিগ জামাতের উদ্যোগে তিন দিনব্যাপী এবারের ইজতেমা জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউপি’র মাঠেরহাট এলাকার ইটভাটা চত্বরে ফাঁকা জমিতে আয়োজন করা হয়েছে। আগামী শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শেষ হবে।
বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলা ইজতেমা পরিচালনা কমিটির সমন্বয়ক শাহজাহান কবির বলেন, ইজতেমা মাঠে বিশাল শামিয়ানা স্থাপন করে মুসল্লিদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া অস্থায়ী টয়লেট, অজু ও গোসলের জন্য পানি সাপ্লাইয়ের ব্যবস্থা করা হয়েছে। ইজতেমায় অংশগ্রহণের জন্য গাইবান্ধা জেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে মুসল্লিরা ময়দানে এসে সমবেত হচ্ছেন। ইজতেমায় তাবলিগ জামাতের মুরুব্বিরাও অংশগ্রহণ করছেন। ইতোমধ্যে ইজতেমা মাঠের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
তিনি আরও জানান, এবারের ইজতেমায় ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করবেন তাবলিগ জামাতের মুরুব্বি ঢাকা থেকে আগত মুফতি মাও. আজিমুদ্দিন, মুফতি মাও. আজিজসহ কয়েকজন।
এদিকে; ইজতেমা মাঠের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ময়দান এলাকা পরিদর্শন করেছেন পুলিশ সুপার মো. কামাল হোসেন। এসময় তার সঙ্গে পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান, থানা অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন, সদর থানা অফিসার ইনচার্জ মো. মাসুদ রানা ও বেতকাপা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তা উপস্থিত ছিলেন।
ইজতেমার মাঠে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা বলেন, ইজতেমা ময়দানে নিরাপত্তার জন্য পুলিশ সুপারের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। সব মিলে ইজতেমা ঘিরে যেকোনও ধরনের পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছেন।

সর্বশেষ সংবাদ