রাবিতে গ্রীন ভয়েসের দুই দিনব্যাপী ডিবেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি : “বিতার্কিকরা লড়বে,পরিবেশও বাঁচাবে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রীন ভয়েস (পরিবেশবাদী যুব সংগঠন) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার উদ্যোগে পরিবেশ বিষয়ক “ডিবেট টুর্নামেন্ট ২০২৪” অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী এই ডিবেট টুর্নামেন্টের সমাপ্তি ঘটেছে। দুই দিনে এই টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের ২০২০-২১, ২০২১-২২ ও ২২-২৩ শিক্ষাবর্ষের ১৪ টি টিমের ৪২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

ডিবেট টুর্নামেন্টের উদ্বোধন করেন রাবির গ্রীন ভয়েসের সভাপতি আশিকুর রহমান। সংসদীয় ধারায় এই ডিবেট টুর্নামেন্টটি নক-আউট পদ্ধতিতে পরিচালনা করা হয়। এদিনে ৩ রাউন্ডের মাধ্যমে চূড়ান্তভাবে দুই ফাইনালিস্ট দল বাছাই করা হয়। আগামী বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) উক্ত আয়োজনের দুই দলের ‘ফাইনাল ডিবেট’ অনুষ্ঠিত হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিবেট সংগঠন ‘GOLD Bangladesh’ এর সাবেক সভাপতি তাসমিয়া হক সহ অনেক অভিজ্ঞ বিচারক দ্বারা ডিবেট টুর্নামেন্টটির বিচারকার্য সম্পন্ন হয়েছে।

উক্ত আয়োজনের আহ্বায়ক মো. ইফরিম সিদ্দিকী বলেন, এই টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানের বিকাশ ঘটে এবং দক্ষতা বৃদ্ধি পায়।

প্রতিযোগী বিতার্কিক সাদিয়া ইসলাম বলেন ডিবেট টুর্নামেন্টে উৎসব মুখর পরিবেশ ছিল, আমরা অনেক কিছু শিখতে ও জানতে পেরেছি।

এসময় আরো উপস্থিত ছিলেন রাবির গ্রীন ভয়েসের সাধারণ সম্পাদক আহসান হাবিব, সংগঠনটির সহ-সভাপতি সামিউল ইসলাম, বিনীতা বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাহাদাৎ বাঁধন, ১৫/১৬ জন সবুজ কর্মী ভলেন্টিয়ারসহ প্রায় শতাধিক শিক্ষার্থী।

সর্বশেষ সংবাদ