রাজারহাটে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাটে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শহীদ মিনার ও বদ্ধভূমিতে পুষ্প স্তবক অর্পন,শহীদের আতœার মাগফিরাত কামনার্থে দোয়া,আলোচনা সভা সহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রাজারহাট ইসমাইল হোসেন ডিগ্রী কলেজে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন এর সভাপতিত্বে এবং বিকেলে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস ছালাম চাষীর সভাপতিত্বে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উভয় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন,রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদের সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে (উভয় আলোচনা সভায়) বক্তব্য দেন,রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার,উপজেলা আওয়ামীলীগ সভাপতি চাষী আলহাজ¦ আব্দুস ছালাম,মুক্তিযোদ্ধা ইসলাম মন্ডল,আওয়ামীলীগ নেতা আকবর হোসেন,ময়নাল হোসেন,উপজেলা যুবলীগ আহবায়ক কুমোদ রঞ্জন সরকার,যুগ্ন আহবায়ক ছামিউল ইসলাম,উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক সুমন কুমার রায় প্রমূখ।
এছাড়া সন্ধ্যায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ঠাটমারী বদ্ধভূমিতে মোমবাতি প্রজ¦লন ও তথ্য অফিসের আয়োজনে ঠাটমারী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও চলচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

সর্বশেষ সংবাদ