লালমনিরহাটে সাংবাদিক মোনাজাতউদ্দিনের ২৪তম মৃত্যু বার্ষিকী পালন

লালমনিরহাট প্রতিনিধিঃলালমনিরহাট জেলার হাতীবান্ধায় সাংবাদিক মোনাজাতউদ্দিনের ২৪তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়।
একুশে পদকপ্রাপ্ত চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের ২৪তম মৃত্যুবার্ষিকী আজ রোববার। ১৯৯৫ সালের ২৯ ডিসেম্বর ফুলছড়ি উপজেলায় যমুনা নদী পারাপারের সময় ফেরি থেকে পড়ে তার মৃত্যু হয়। মোনাজাত উদ্দিন ১৯৪৫ সালের ২৭ জুন রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্নেয়া গ্রামে জন্মগ্রহণ করেন।
সাংবাদিক মোনাজাত উদ্দিনের নাম বস্তুনিষ্ঠ  সাংবাদিকতা, সাহিত্য ও সংস্কৃতির ক্ষেত্রে সর্বমহলে পরিচিত। সৎ, সাহসী ও শ্রমনিষ্ঠ সাংবাদিক হিসেবে তার নেশা ও পেশা ছিল পথে-প্রান্তরে ঘুরে ঘুরে সংবাদ সংগ্রহ করা। দেশের উত্তরাঞ্চল ছিল তার সাংবাদিকতার প্রধান ক্ষেত্র। পেশাগত দায়িত্ব পালনের বাইরে তিনি ১২টি তথ্যভিত্তিক গ্রন্থ, গল্প, ছড়া ও নাটক লিখেছেন।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র হাতীবান্ধা উপজেলা শাখার অয়োজনে স্বরনসভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সংগঠনটির জেলা সম্পাদক আসাদুজ্জামান সাজু তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন,আমি প্রতি নিয়ত তার আদর্শকে ধারণ করে মফস্বল সাংবাদিকতায় আত্মনিয়োগ করার চেষ্টা করে থাকি।
সংগঠনটির হাতীবান্ধা শাখা’র সমন্বয়কারী নুরনবী সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, হাতীবান্ধা প্রেসক্লাব সম্পাদক নুরল হক, নিউজ বিজয়ের সম্পাদক ফারুক হোসেন নিশাত, বিএমএসএফ’র জেলা সম্পাদক আসাদুজ্জামান সাজু, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি সুমন খাঁন, আনন্দ টেলিভিশনের জেলা প্রতিনিধি রকিবুল হাসান রিপন, তিস্তা নিউজের প্রতিনিধি আব্দুর রহিম, বাংলাদেশ প্রেস’র জেলা প্রতিনিধি শাহিনুর ইসলাম প্রান্ত, এস টিভি বাংলা’র জেলা প্রতিনিধি সেলিম, ই-নিউজ৭১’র জেলা প্রতিনিধি মাসুদ বাবু।
অনুষ্ঠান পরিচালনা করেন, দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি কাজী শাহ আলম। এ সময় মোনাজাতউদ্দিনের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করেন সাংবাদিকগণ।

সর্বশেষ সংবাদ