আদিতমারী উপজেলায় করোনায় আক্রান্ত ১৪ জন এখন পুরোপুরি সুস্থ

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় করোনা আক্রান্ত ১৪ জনই সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত সবাই স্বাভাবিক জীবনে ফিরেছেন।

রবিবার (৩১মে) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান।

গতকাল শনিবার (৩০ মে) সর্বশেষ শনাক্তের ৫জন রোগীর সুস্থতার মধ্য দিয়ে পুরো উপজেলা আপাতত করোনা মুক্ত। করোনা সংক্রামণের কারণে লকডাউনে থাকা সকল বাড়ি ও প্রতিষ্ঠানকে মুক্ত করে দিয়েছেন উপজেলা প্রশাসন। আগামীতে সংক্রামণ রোধে সকলকে স্বাস্থ্য বার্তা মেনে চলার আহবান জানান তিনি।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান জানান, উপজেলার পূর্ব দৌলজোর গ্রামের ঢাকা ফেরত পোশাক শ্রমিকের করোনা উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করা হলে রেজাল্ট পজিটিভ আসে। তিনি ছিলেন উপজেলার প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি এবং তার বাড়িই প্রথম লকডাউন করা হয়। এরপর ওই ব্যক্তির পরিবার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ মোট ১৪ জন করোনায় সংক্রামিত হয়ে হোম আইসলোশনে চিকিৎসা গ্রহণ করেন। যা পর্যায়ক্রমে সুস্থ হয়ে ফিরেন স্বাভাবিক জীবনে।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, সর্বশেষ ৫ জনের সুস্থতার মধ্যদিয়ে এই উপজেলার সকল করোনা আক্রান্ত রোগীরা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। তাই লকডাউনে থাকা এসব রোগীকে চিকিৎসা সনদসহ ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাদের লকডাউন মুক্ত করা হয়েছে। এ পর্যায় উপজেলায় আর কেউ লকডাউনে নেই বলেও জানান।

সর্বশেষ সংবাদ