বন্দুকযুদ্ধে দুই সহোদর সহ ৪ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া সীমান্তের গহীন পাহাড়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চার রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও অস্ত্র।

পুলিশ জানিয়েছে, বন্দুকযুদ্ধে নিহতরা দুর্ধর্ষ রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিমের ২ ভাইসহ তার দলের সহযোগী।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমা পাড়া এবং উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মনতলীর গহীন পাহাড়ী এলাকায় পুলিশ সাড়াশি অভিযান চালালে এ গোলাগুলির ঘটনা ঘটেছে।

ঘটনায় নিহতরা হল, দুর্ধর্ষ রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিমের ভাই বশির আহমদ ও হামিদ হোসেন এবং তার ডাকাতদলের সদস্য মোহাম্মদ রফিক ও মোহাম্মদ রাঙ্গাইয়া।

ইকবাল বলেন, শুক্রবার সকালে উখিয়া ও টেকনাফ সীমান্তের গহীন পাহাড়ী এলাকায় সশস্ত্র ডাকাতদলের সদস্যরা অবস্থান করছে খবরে পুলিশের ২ টি দল টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমা পাড়া এবং উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মনতলীর গহীন পাহাড়ী এলাকায় অভিযান চালায়। এক পর্যায়ে বিকাল সাড়ে ৩ টার দিকে জালিয়াপালংয়ের মনতলী পাহাড়ী এলাকায় উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে ডাকাতদলের সদস্যরা অতর্কিত গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে ৪ জনের গুলিবিদ্ধ মৃতদেহ পাওয়া যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে পাওয়া যায় ৪০ হাজার ইয়াবা, ৪ টি দেশিয় তৈরি বন্দুক ও ২০ টি গুলি।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘নিহতদের মধ্যে ২ জন দুর্ধর্ষ রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিমের ভাই এবং অন্য ২ জন তার ডাকাতদলের সহযোগী। বিকালে নিহতদের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে উখিয়া থানা আনা হয়।

পরে নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানান ইকবাল হোসাইন।

 

সর্বশেষ সংবাদ