রাবিতে নতুন প্রোভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা

উত্তরবঙ্গ নিউজ ডটকম.এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১২তম প্রোভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। আগামী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে নিয়োগ দিয়েছেন। সোমবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়।
রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব শাহনাজ সামাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর (সংশোধিত) ১৩(১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগের অধ্যাপক ড. আনন্দ কুমার সাহাকে বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ প্রদান করতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সম্মতি জানিয়েছেন। প্রজ্ঞাপনে নিয়োগের শর্ত হিসাবে বলা হয়েছে, প্রোভিসি হিসেবে তার মেয়াদকাল হবে চার বছর। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে এর পূর্বেই এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। এদিকে নিয়োগের আদেশ রাবিতে পৌঁছানোর পর বিকাল ৫টার দিকে দায়িত্ব গ্রহণ করেন আনন্দ কুমার সাহা।
প্রোভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছেন রাবি ভিসি অধ্যাপক ড. আব্দুস সোবহান, রাবি শিক্ষক সমিতি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, অফিসার সমিতিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।
অধ্যাপক আনন্দ কুমার সাহা বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। তার বাড়ি মাগুরা জেলায়। গত ১৯ মার্চ ১১তম প্রোভিসি অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানের মেয়াদ শেষ হওয়ার পর থেকে এ পদ শূণ্য ছিল। উল্লেখ্য, গত ৭ মে নতুন ভিসি নিয়োগের দুই মাস পর অবশেষে প্রোভিসি পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সর্বশেষ সংবাদ