প্রতিবেশি রাষ্ট্রের কারণে বাংলাদেশ তার স্বাধীনতার সুফল ভোগ করতে পারছে না-কাজী মিজানুর রহমান মিস্টার

এম এ মাজেদ ফেনী অফিসঃআন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির অতিরিক্ত নির্বাহী পরিচালক কাজী মিজানুর রহমান মিস্টার বলেছেন  প্রতিবেশি রাষ্ট্রের কারণে বাংলাদেশ তার স্বাধীনতার সুফল ভোগ করতে পারছেনা।  স্বেচ্চাসেবী সামাজিক সংগঠন  ‘আলোকিত প্রজম্ম ফেনী’র আয়োজনে সামাজিক নিরাপত্তা রক্ষায় করণীয় শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এই মন্তব্য করেন।
১৪ আগষ্ট শুক্রবার সকালে সোনাগাজী নিউ ফুড গার্ডেন রেষ্টুরেন্ট  হলে আয়োজিত উক্ত গোলটেবিল আলোচনায় সভাপতিত্ব করেন ফেনী জজ আদালতের বিজ্ঞ আইনজীবী নজরুল ইসলাম সোহাগ। আলোকিত প্রজম্মের সভাপতি সাংবাদিক এস.এন আবছারের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন লেখক গবেষক রাজনৈতিক ও অর্থনৈতিক বিশ্লেষক শ.ম শাহ আলম।
বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী উপজেলা পেশাজীবী ফোরামের সভাপতি অধ্যাপক কাওসার আলম, অধ্যাপক মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ ভোকেশনাল শিক্ষক সমিতির চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোহাম্মদ কাইয়ুম, উপজেলা নজরুল একাডেমীর সভাপতি নুরুল আমিন পলাশ,
সোনাগাজী রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন শিল্পকলা একাডেমীর তবলা প্রশিক্ষক জাতীয় পুরষ্কার প্রাপ্ত সাংস্কৃতিক কর্মি মেহেদী হাসান নাহিদ,
মানবাধিকার কর্মি ও লেখক মাস্টার জয়নাল আবদীন, ব্যাবসায়ী ও মানবাধিকার কর্মি জসিমুল হক, আবদুর রহিম রুবেল প্রমূখ।
আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতার ৪৯ বছর পরেও মানুষের মৌলিক অধিকার পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন হয়নি, অথচ বাংলাদেশের জম্ম হয়েছে গণতান্ত্রিক, অর্থনৈতিক , সামাজিক ও ধর্মীয় অধিকার রক্ষার জন্য।
বাংলাদেশের মানবাধিকার রক্ষায় আমাদেকে সৌদীআরব চীন পাকিস্তান ভারত, রাশিয়া সহ অন্যন্য  বন্ধু রাষ্টের  সাথে সম্পর্ক রেখে ভবিষ্যত পরিকল্পনা করা উচিত।
তারা আরো বলেন জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে সোনাগাজী বাংলাদেশের অন্যান্য অঞ্চলের তুলনায় অনেক গুরুত্বপূর্ণ উপজেলা, এই উপজেলাকে আদর্শ উপজেলা হিসাবে গডে তোলা আমাদের সকলের দায়িত্ব।

সর্বশেষ সংবাদ