সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতিকালে ৭ হরিণ শিকারি আটক

সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতির সময় সাত শিকারিকে আটক করেছে বনবিভাগ। শনিবার ভোরের দিকে বাগেরহাটের পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের পক্ষীরচর থেকে তাদেরকে আটক করা হয়।
এসময় শিকারিদের কাছ থেকে একটি ইঞ্জিনচালিত ট্রলার, ৩০০ফুট নাইলনের দড়ি, ৩০০ ফুট ইলিশের জালসহ হরিণ শিকারের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
আটক ব্যক্তিরা হলেন, বরগুনার পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানী গ্রামের ইব্রাহীম বিশ্বাস (৪০), ইব্রাহীম বিশ্বাসের ছেলে ইউনুস বিশ্বাস (১৮), ইসমাইলের ছেলে মোঃ মোস্তফা (৩০), তালুকের চরদুয়ানী গ্রামের হাবিব মোল্লার ছেলে রাজু মোল্লা (২৫), উত্তর কাঁঠালতলী গ্রামের আ. হামিদের ছেলে ইলিয়াস (৩০), সায়েরাবাদ গ্রামের আ. হকের ছেলে শুকুর আলী ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার নলী গ্রামের সালাম কাজীর ছেলে মো. জাকির কাজী (৩৮)।
সুন্দরবনের পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, সুন্দরবনের অভ্যন্তরে সংঘবদ্ধ একটি হরিণ শিকারির দল প্রবেশ করার গোপন সংবাদ পেয়ে ভোরে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদিক মাহমুদের নেতৃত্বে বনরক্ষীরা পক্ষীরচরে অভিযান চালায়। এসময় চরের একটি খালের মধ্যে থেকে তাদের আটক করা হয়।
আটকের পর জিজ্ঞাসাবাদে তারা হরিণ শিকারের উদ্দেশ্যে বনে প্রবেশের কথা স্বীকার করে। তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ সংবাদ