আদিতমারী প্রাণীসম্পদ অফিস বিভিন্ন অনিয়মে নিমজ্জিত

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার অাদিতমারী উপজেলা প্রাণী সম্পদ অফিসে সিমেনের দাম বেশি নেয়াসহ নানান অনিয়মে নিমজ্জিত।
অনেকটা নিয়মনীতির তোয়াক্কা না করেই চলছে অাদিতমারী প্রাণী সম্পদ অফিস। এই অফিসের বর্তমান উপজেলা প্রাণী সম্পদের কর্মকর্তা মোশারফ হোসেন। সম্প্রতি একটি বিল্ডিং করা হয়। নিম্ন মানের পণ্য সমাগ্রীর কারণে উপরের কর্মকর্তারা সেটি ভেঙে ফেলার নির্দেশ দিলে পরে তা ভেঙে ফেলা হয়।
কিছুদিন অাগে সজল নামের একজন খামারী তার একটি গরু অসুস্থ হয়। সজল এবং তার বাবা ভেটেরিনারি সার্জনকে ৫/৭ দিন মোবাইল ফোনে কল দেন। তিনি কল রিসিভ করেন নি।অবশেষে গরুটি কয়েকদিনের মৃত্যু যন্ত্রনা নিয়ে মারা যায়।
উপজেলার বড়াবাড়ী গ্রামের অাব্দুল লতিফ বলেন, তিনি দুইদিন ভেটেরিনারি সার্জনকে ডেকেছিলেন। মাত্র ২ কিলোমিটার রাস্তা মোটর সাইকেলে অফিস সময়ে দুপুর ১ টার সময় গিয়ে ছিলেন। গরুর খামারিকে ভিজিট দিতে হয়েছে নগদ ৫০০ টাকা। পরদিন আবারো ডাকার পর ভিজিট দিয়েছিলেন ৪০০ টাকা। তাতে তিনি নারাজ হয়ে গরুর খামারিকে বেশ কিছু কথা শুনিয়েছেন।
উপজেলা ডেইরি মালিক সমিতির সভাপতি মোখলেছুর রহমানের বাড়ি প্রাণি সম্পদ অফিসের সামনে। মোখলেসুর রহমান জানান,অফিস থেকে হেলালকে(স্বেচ্ছাসেবি পিয়ন) ডেকে নেন। গরুর সিমেন দেয়ার জন্য হেলালকেও দিতে হয় ৩০০ টাকা। কিন্তু গরুটি গত দের বছর থেকে কনসেপ্ট করেনি। অথচ ২০ থেকে ২৫ দিন অন্তর অন্তর সিমেন দিতে হচ্ছে।
খামারি ভেদে ৩০০ থেকে ৫০০ টাকা নেয়া হচ্ছে। অথচ গরুর সিমেনের সরকারি মূল্য ৩০ টাকা।
এসব বিষয় নিয়ে কথা বলতে চাইলে ডাঃ মোশারফ হোসেন জানান, যারা স্বেচ্ছাসেবী তারা সিমেনের মূল্য ২০০ টাকা পর্যন্ত নিতে পারবে। অঘোষিত অাদেশ দেয়া অাছে। অাপনার উপজেলায় ২/৪টা গরু মারা গেছে, অার একটা  অকারেন্স হয়েছে তাতে এত কিছুর কি অাছে? লেখার কি অাছে? অনেক মানুষ তো মারা যাচ্ছে তাদের নিয়ে লেখেন না কেন? ২টা ৪টা মানুষ মারা যাচ্ছে।
কোনো মানুষ তো বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন না? এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, কি চিকিৎসায় মারা যাচ্ছে সেটা অাপনিও জানেন, অামিও জানি।
স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে লেখেন না কেন? অাপনি যেখানে যা পারেন লেখেন। অামার স্টাফের বাড়ি গিয়ে চিকিৎসা দেয়ার কোন নিয়ম নাই।লেখেন লেখেন, যে খানে যা পারেন লেখেন, সমস্যা নাই।
তিনি বলেন, আপনাদের স্থানীয় লোকজন সমস্যা করছে। অাপনাদের লোক সমস্যা করছে। ব্রাকের মত কিছু কোম্পানি বেশি নিচ্ছেন। এগুলো নিয়ে অামরা বসবো।

সর্বশেষ সংবাদ