নোয়াখালীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ২২

নোয়াখালীর সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নে আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জের ধরে স্থানীয় আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২২ জন আহত হয়েছে। সংঘর্ষকারীরা ৫ থেকে ৬টি দোকান ভাঙচুর করেছে ও একটি বাড়ীতে হামলা চালিয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে করমুল্যা বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন, আব্দুল হক (৪৮), সিরাজ মাঝি (৫৫), আব্দুর রহমান (৫০), কামাল উদ্দিন (৩২), জাহাঙ্গীর আলম (৩৭), আব্দুর রহমান (৪০), দেলোয়ার হোসেন (২৫), সালা উদ্দিন (১৯), শহিদ উল্যাহ (৪০), লিটন হোসেন (২৭) ও সিরাজ মিয়াসহ (৪৫) ২২জন। আহতরা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এওজবালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান এবং পার্শ্ববর্তী কালাদরাপ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বাবুল প্রকাশ বাবুল ডাক্তারের সাথে বিভিন্ন বিষয় নিয়ে পূর্ব বিরোধ চলে আসছিল। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তাদের মধ্যে একাধিকবার ঝামেলা হয়েছে। এসব বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে করমুল্যা বাজারে এসে উভয় পক্ষের লোকজন একত্রিত হয়ে বাকবিতর্ক, ধাওয়া পাল্টা ধাওয়া ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষকারীরা বাজারের ৫ থেকে ৬টি দোকান ভাঙচুর করে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২২জন আহত হয়েছে।

ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, কোন প্রকার উস্কানি ছাড়া কালাদরাপ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ডাক্তারের লোকজন আল আমিন ও রাজুর নেতৃত্বে করমুল্যা বাজারে এসে আমাদের লোকজনের ওপর হামলা চালায়। তারা এলোপাথাড়ি পিটিয়ে অনেককে আহত করেছে। আমার লোক হক সাহেবের দোকানসহ কয়েকটি দোকান ভাঙচুর ও সিরাজ মাঝির বাড়ীতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। আহতদের মধ্যে আব্দুর রহমান ও আব্দুল হক প্রকাশ হক সাবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হচ্ছে বলে জানান মেম্বার।

এ বিষয়ে কথা বলতে বাবুল ডাক্তারের ব্যবহৃত মুঠোফোনে একাধিক বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ইমদাদুল হক জানান, খবর পেয়ে পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সংঘর্ষে উভয় পক্ষের আহতরা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে। সংঘর্ষকারীরা কয়েকটি দোকানের সামনের কাচ ও সাটারে ভাঙচুর করেছে। এ বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ