জাল নোট চেঞ্জ করিয়ে দেয়ার কথা বলে লাখ টাকা নিয়ে উধাও

জাল নোট পরিবর্তন করিয়ে দেওয়ার কথা বলে খুলনায় ইসলামী ব্যাংকের ভেতর থেকে গ্রাহকের প্রায় এক লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে প্রতারক চক্র।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে ইসলামী ব্যাংক দৌলতপুর শাখায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মহানগরীর দৌলতপুর গাইকুড় প্রাথমিক বিদ্যালয়ের পাশের বাসিন্দা সোহেলের স্ত্রী মোহসিনা সুলতানা পান্না থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঘটনাস্থল পরিদর্শনকারী দৌলতপুর থানার উপপরিদর্শক (এস আই) অরূপকুমার জানান, দৌলতপুরস্থ ইসলামী ব্যাংক থেকে এক লাখ টাকা উত্তোলন করেন মোহসিনা সুলতানা পান্না। ব্যাংকের কাউন্টারে দাঁড়িয়ে টাকা গুনে নিচ্ছিলেন তিনি। এসময়ে একজন প্রতারক এগিয়ে এসে তার বান্ডিলের মধ্যে জাল টাকা আছে বলে দেখে নোটগুলো পরিবর্তনের কথা বলে বান্ডিলটি সেই প্রতারক হাতে নেয়। কিছু নোট ঠিক আছে বলে ব্যাংক গ্রাহক মোহসিনা সুলতানা পান্নাকে দিয়ে বাকি টাকা পরিবর্তন করে আনার কথা বলে চম্পট দেয় প্রতারক। এক লাখ টাকার বান্ডিল থেকে কিছু টাকা ধরিয়ে দিয়ে পুরো বান্ডিলটাই তিনি নিয়ে গেছেন।

এ ব্যাপারে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, ঘটনার পরপরই ওই ব্যাংকের সব ভিডিও ফুটেজ জব্দ করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, প্রতারক চক্রের দু’জন ছিলে এ কাজে। অপরাধীদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ২০ সেপ্টেম্বর খুলনার শিববাড়ী মোড়ে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের ভেতর থেকে গ্রাহকের ২ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। এরপর ২৭ সেপ্টেম্বর দুপুরে নগরীর স্যার ইকবাল রোডের অগ্রণী ব্যাংক থেকে দুই লাখ টাকা নিয়ে রিকশাযোগে ফেরার পথে ঠিকাদার মো. তারিকুল আলমকে মারধরের পর গুলি করে হত্যার হুমকি দিয়ে টাকার ব্যাগ নিয়ে চলে যায় হেলমেট পরিহিতরা। তার আগে গত ১২ আগস্ট খুলনা স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে টাকা নিয়ে প্রাইভেটকারে যাওয়ার পথে চিংড়ি ব্যবসায়ীর ১৩ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল।

সর্বশেষ সংবাদ