মোংলা পোর্ট পৌর নির্বাচন: আচরণবিধি লঙ্ঘনে দু’জনকে জরিমানা

মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে দুই কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে। এ ব্যাপারে ওই প্রার্থীদের দু’জন সমর্থককে অর্থদণ্ড দিয়েছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার (২ জানুয়ারি) বিকেলে পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগের দলীয় সমর্থিত প্রার্থী মো. বাহাদুর মিয়া ও একই ওয়ার্ডের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ জাহাঙ্গীর হোসেনের কর্মীদের মধ্যে নির্বাচনী প্রচারণা নিয়ে মারধরের ঘটনা ঘটে।

এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী ঘটনাস্থল পৌঁছে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুই প্রার্থীর দুই কর্মী ছাব্বির হোসন (১৯) ও মো. মনিরকে (৩০) তিন হাজার করে মোট ছয় হাজার টাকা এ অর্থদণ্ড দেন। এছাড়া অনাদায় ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে নগদ অর্থদণ্ড দিয়ে তাদের ছাড়িয়ে নেয় স্ব স্ব কাউন্সিলর প্রার্থীরা।

মো. ছাব্বির হোসেন মাদ্রাসা রোডের আনোয়ার শেখ’র ছেলে এবং মো. মনির নারকেলতলা গুচ্ছ গ্রামের ফরহাদ সর্দারের ছেলে বলে জানা গেছে।

এদিকে জরিমানার সময় দুই কাউন্সিলর প্রার্থী মো. বাহাদুর মিয়া ও শেখ জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন। তাদেরকেও সাবধান করে নির্বচনী আচারনবিধি মেনে চলার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী।

সর্বশেষ সংবাদ