রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু ৭ মার্চ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হবে ৭ মার্চ থেকে, চলবে ১৮ মার্চ পর্যন্ত ।  প্রতি ইউনিটে ৪৫ হাজার ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিতে পারবে। প্রাথমিক আবেদনে বাছাইকৃত শিক্ষার্থী ২৩ মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত চূড়ান্ত আবেদন করতে পারবে। এবারের ভর্তি পরীক্ষায় থাকছে না সেকেন্ড টাইম।
মঙ্গলবার(০৯ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত  কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান ।
তিনি বলেন, অতীতে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেয়া হলেও এ বছর শুধু বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি বছরের (২০২০) উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেছেন যেসব শিক্ষার্থী, শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবেন। তিনি জানান, এবার এমসিকিউ ৮০ টি প্রশ্নে ১০০ মার্কের পরীক্ষা নেওয়া হবে। থাকছে নেগেটিভ মার্কিং।
তিনি আরও বলেন , তিনটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি শিফটে ১৫ হাজার ভর্তিচ্ছু পরীক্ষা দিতে পারবে। প্রতি ইউনিটকে তিনটি আলাদা শিফটে ভাগ করে তিন সপ্তাহজুড়ে পরীক্ষা নেয়া হবে। সপ্তাহের যে কোন একদিনে একটি ইউনিটের সব শিফটের পরীক্ষা হবে।
তবে এখনও ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়নি বলে তথ্য দেন তিনি।

সর্বশেষ সংবাদ