লালমনিরহাটের ফের শ্রমিকদের সংঘর্ষে আহত ৬,চার কাউন্টার ভাংচুর

জেলা প্রতিনিধি, লালমনিরহাট-মেয়াদোত্তীর্ণ কমিটি কে কেন্দ্র করে লালমনিরহাটের মোটর শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে আবারও দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া- পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় চারটি বাস কাউন্টার ভাংচুর করা হয়। এতে কমপক্ষে ছয়জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করেছে।
মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যায়  কেন্দ্রীয় বাস টার্মিনাল ও মিশন মোড় এলাকায় এ ঘটনা ঘটে। এসময় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করা হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত দুইদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ও হামলা মামলার ঘটনায় মুখোমুখি অবস্থান নেয় দুই পক্ষ। সন্ধায় বর্তমান  শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে গালিগালাজ করতে থাকে। এ সময় প্রতিপক্ষ গ্রুপের শ্রমিকের সাথে তার হাতাহাতি হলে তিনি আহত হন। এ খবর ছড়িয়ে পড়লে তার সমর্থকরা একত্রিত হয়ে বুড়িমারী এক্সপ্রেস, নাভিলা পরিবহন, হাজী ট্রাভেল ও সাদ্দাম এন্টারপ্রাইজের ৪টি বাস কাউন্টারে হামলা চালিয়ে ভাংচুর করে।
পরে তারা শহরের মিশনমোড়ে অবস্থান নিয়ে লালমনিরহাট-বুড়িমারি মহাসড়ক অবরোধ করে ট্রাক ভাংচুরের চেষ্টা করে। এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে পাঁচজন আহত হয়।
এরপরেই আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো শহরে। এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় গ্রুপ মুখোমুখি অবস্তানে রয়েছে। শহরে থম থমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে
এর আগে রবিবার রাতে শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটির সমর্থকরা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সিরাজুল হকের বিনিময় তেলের পাম্পে হামলা ও ভাংচুর চালায়। এতে একটি অভিযোগ দায়ের করে পাম্পের ম্যানেজার।
লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চলছে। সংঘর্ষ এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।
উল্লেখ্য, দীর্ঘ দিনের পুরাতন কমিটি দিয়ে চলছে লালমনিরহাট বাস মিনিবাস শ্রমিক সংগঠন। পুরাতন কমিটির সভাপতি আমিনুল ইসলাম ও সম্পাদক বুলবুল শ্রমিকদের কার্যালয়ের জন্য ক্রয় করা জমি গোপনে বিক্রি করে দেন। বিষয়টি জানাজানি হলে সাধারন শ্রমিকদের মাঝে ক্ষোভ তৈরী হয় এবং দুইটি ভাগে বিভক্ত হয় শ্রমিকরা। পুরাতন ও মেয়াদত্তীর্ন কমিটি বিলুপ্তের দাবিতে গত চারদিন ধরে লালমনিরহাট শহরে দুই দল শ্রমিক মুখোমুখি অবস্থান নিয়েছে ।

সর্বশেষ সংবাদ