বিল বকেয়ার অভিযোগে বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ায় মারা গেল ৬শ মুরগি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,রংপুরঃ রংপুরে বকেয়া বিদ্যুৎ বিল থাকার অভিযোগে হুট করে সংযোগ বিচ্ছিন্ন করায় হাসানুর রহমান (২২) এক খামারির ৬ শ মুরগি অতিরিক্ত গরমে মারা গেছে। এ ঘটনায় প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়ে বিদ্যুৎ বিল বকেয়া না থাকার দাবি করেছেন ওই খামারি। শুক্রবার (৮ এপ্রিল) সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নে এ ঘটনা ঘটে। এতে প্রায় দুই লক্ষ টাকা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পথে বসার উপক্রম হয়েছেন তিনি।

অভিযোগ সূত্রে জানা গেছে, চন্দনপাট ইউনিয়নের কাজীপাড়ায় ব্রয়লার মুরগির খামার গড়ে তোলেন হাসানুর।
গত ফেব্রুয়ারিতে ৭ হাজার ২শ টাকা বকেয়া বিল পরিশোধ সাপেক্ষে নতুন করে সংযোগ নিয়ে মুরগির খামার শুরু করেন।
এদিকে, ২৪ হাজার টাকা বকেয়া বিল থাকার অভিযোগে গত বৃহস্পতিবার(৭ এপ্রিল) বিকেলে পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন এসে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এসময় হাসানুর বাড়িতে ছিলেন না এবং তাকে অবগত না করেই সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেছেন হাসানুর। পরে সন্ধ্যায় বাড়ি ফিরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন দেখেন। এ অবস্থায় শুক্রবার সকালে ঘুম থেকে উঠে তিনি দেখেন যে, খামারে থাকা ৬শ মুরগি গরম সহ্য করতে না পেরে মারা গেছে। পরে বিকেলে থানায় অভিযোগ দায়ের করেন হাসানুর।

এ বিষয়ে হাসানুর রহমান বলেন, কোনো বিদ্যুৎ বিল বকেয়া নেই। পূর্বের সব বকেয়া পরিশোধ করে নতুন সংযোগ নিয়ে খামার গড়ে তুলি। কিন্তু বিদ্যুৎ অফিস থেকে কোনো প্রকার অবগত না করেই সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এতে প্রায় দুই লাখ টাকা ক্ষতি হয়েছে। এখন পথে বসার উপক্রম আমার।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, বিষয়টি জানা নেই।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার হারুন অর রশিদ বলেন, বিদ্যুৎ বিল বকেয়া না থাকার বিষয়টি সত্য নয়।
লেজার বুকে তার ২৪ হাজার টাকা বকেয়া রয়েছে। হিট লিস্টে নাম থাকায় হেড অফিসের নির্দেশনা অনুযায়ী সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে সদর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মোস্তাফিজার রহমান জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ